রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন

বাড়ি ফিরতে ১০ মিনিট দেরি করায় স্ত্রীকে তালাক

খবরের আলো  ডেস্ক :

 

 

বাড়ি ফিরতে ১০ মিনিট দেরি করায় স্ত্রীকে তিন তালাক দিয়েছে এক ব্যক্তি। এমন ঘটনা ঘটেছে ভারতে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ভারতের উত্তরপ্রদেশে ইটাওয়ারে এই ঘটনা ঘটেছে। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে বাড়ি ফিরতে মাত্র ১০ মিনিট দেরি হয়েছিল ওই মহিলার। সেই অপরাধে ফোন করে তাকে তিন তালাক দেওয়া হয় বলে অভিযোগ করেছেন তিনি।

সংবাদসংস্থা এএনআই’কে ওই মহিলা বলেন, অসুস্থ দাদিকে দেখতে আমি মায়ের বাড়ি গিয়েছিলাম। আমার স্বামী বলেছিল আধঘণ্টার মধ্যে ফিরতে। কিন্তু আমার মাত্র ১০ মিনিট দেরি হয়। তখনই আমার ভাইয়ের মোবাইলে ফোন করে তিনবার তালাক বলেন স্বামী। এমন ঘটনায়আমি পুরোপুরি ভেঙে পড়ি।

ওই মহিলা আরো জানান, বিয়ের সময় বর পক্ষের চাহিদা মত যৌতুক দিতে না পারায় তার শ্বশুর বাড়ির লোকেরা প্রায় তাকে মার ধর করতো।

তিনি বলেন, বাড়িতে থাকাকালীন আমাকে প্রায়ই মারধর করত। এরজন্য আমাকে একবার গর্ভপাতও করাতে হয়।আমাদের পরিবার খুবই গরীব, সেই কারণেই শ্বশুরবাড়ির লোককে সেভাবে কিছু পারা যায়নি।

এমন ঘটনায় ভুক্তভোগী ওই মহিলা বিচারের জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছেন। ওই মহিলা বলেন, আমাকে ন্যায়বিচার দেওয়া এখন সরকারের দায়িত্ব, নাহলে আমায় আত্মহত্যা করতে হবে।

ইটাওয়ার আলিগঞ্জের এরিয়া অফিসার অজয় ভাদুরিয়া আশ্বাস দিয়েছেন, পুরো বিষয়টির যথাযত করা হবে। পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন তিনি।

ভারতে গত বছরের ২৭ ডিসেম্বর লোকসভায় তিন তালাক বিল পাশ হয়। সেখানে তিন তালাককে অপরাধ হিসাবে গণ্য করা হয় এবং অভিযুক্ত স্বামীর তিন বছরের কারাদণ্ডের আইন আনা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com