শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে যুবলীগ নেতা সুমনের ব্যবস্থাপনায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইদ বস্ত্র বিতরণ কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরুস্কা শ্রীপুরে ককটেল রেখে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সাংবাদিক পরিচয়দানকারী তিন যুবক ও এক নারী আটক মানিকগঞ্জে বোরো ধানকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন বৃদ্ধা মাকে বাড়ি থেকে তাড়াতে দুই ছেলের অমানবিক নির্যাতন! বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা জটিলতা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ রীতি ভেঙে স্বামীকে মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে, অতঃপর..! ইজারাদারদের দৌরাত্ম্য- সংশয় কাটেনি সন্দ্বীপবাসীর রাশিয়ার সেই এক ডোজের টিকা উৎপাদন হবে ভারতে

গাড়ির নজরদারিতে নতুন ডিভাইস ‘প্রহরী’

খবরের আলো  ডেস্ক :

 

 

গাড়ির অবস্থান, নিরাপত্তা, আরোহীর তথ্যসহ ২০টিরও বেশি ফিচার নিয়ে বাজারে এসেছে ভেইকেল ট্র্যাকিং ডিভাইস, ‘প্রহরী’। গাড়ির অবস্থান ও সার্বক্ষণিক তথ্যসংক্রান্ত সব ধরণের সমস্যা সমাধানের জন্য বুয়েটের কয়েকজন ইঞ্জিনিয়ার সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির সাহায্যে তৈরি করেছেন ডিভাইসটি।

বাজারে আসা এই নতুন ডিভাইসটি গাড়ির সার্বোক্ষণিক অবস্থান, এর জ্বালানির তথ্য এমনকি এর আরোহীর গাড়িতে ওঠা-নামারতেও নগরদারি করতে সক্ষম। গাড়ি থেকে তেল চুরি হচ্ছে কিনা কিংবা অচেনা যাত্রী উঠিয়ে ট্রিপ দিচ্ছে কিনা তাও জানা যাবে ডোর এলার্ট বা জিও ফেন্স ভায়োলেশনে। গাড়ি যদি বাচ্চার স্কুল থেকে আনা নেয়ার কাজে ব্যবহৃত হয় তবে প্রহরী ডেস্টিনেশন এলার্ট জানাবে শিশু সঠিক সময়ে, নিরাপদে স্কুলে পৌঁছেছে কিনা। আর এই সব ফিচারের সুবিধা ব্যবহারকারী পাবেন নিজের মোবাইল ফোনের মাধ্যমেই। এছাড়াও গাড়ির নিরাপত্তা ও সুরক্ষিত থাকার ব্যাপার নিশ্চিত করতে ডিভাইসটিতে থাকছে মোট ২০টিরও বেশি ফিচার।

এ ব্যাপারে প্রহরীর প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘প্রহরীর ইন্সটলেশন একদম ফ্রি। ট্র্যকিং জনিত যেকোনো সমস্যার সমাধানে প্রহরীর নিজস্ব কাস্টমার কেয়ার গ্রাহকের সেবায় জন্য সর্বদাই প্রস্তুত। প্রহরী বিশ্বাস করে, যোগাযোগটা যান্ত্রিক হলেও সম্পর্ক থাকুক মানবিক’।

চারটি প্যাকেজভিত্তিক এই ডিভাইসটি ব্যবহারকারীরা কিনতে পারবেন ৪৪৯৯ টাকা থেকে ১১ হাজার ৯৯৯ টাকায়। মাসিক চার্জ ৪৫০ থেকে ৬৯৯ টাকা। ডিভাইসটির ব্যবহারকারীরা চাইলে নিজের প্রয়োজন ও ইচ্ছা অনুসারে ফিচার কাস্টমাইজড করে নেওয়ারও সুবিধা পাবেন। প্রহরীর ওয়েবসাইট https://www.prohori.com এবং দেশের জনপ্রিয় ই-কমার্স সাইটগুলো থেকে কেনা যাবে প্রহরী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com