বুধবার, ১৯ মে ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

ভেজাল খাদ্য নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে – খাদ্যমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্য তৈরি হোক নিজ বাড়ি থেকেই। রান্নাঘর হোক পরিষ্কার-পরিচ্ছন্ন। বাড়ির কাজের মেয়েদের হাত সাবান দিয়ে পরিষ্কার ও হাতে গ্লোব পরার পরামর্শ দেন তিনি।

শনিবার সকাল ৯টার দিকে জাতীয় নিরাপাদ খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালির আগে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ভেজাল খাদ্য নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন রেস্টুরেন্ট অভিযান পরিচালনা করেছি। ভেজাল খাদ্য নির্মূলে একটি কর্তৃপক্ষ আছে। রেস্টুরেন্টগুলোকে তিন ক্যাটারি সবুজ, নীল ও হলুদ হিসেবে চিহ্নিত করা হচ্ছে। তবে ভেজাল খাদ্য নিমূর্লের দায়িত্ব শুধু জনপ্রতিধি, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের নয়, দায়িত্ব সবার। এজন্য আগে নিজেদের সচেতন হতে হবে।

পরে জেলা প্রশাসনের আয়োজনে সদর খাদ্য গুদাম থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম শাহনেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, সিভিল সার্জন ডা. মুমিনুল হক, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, নওগাঁ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, চালকল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com