বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

২ রানে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ বাংলাদেশের

খবরের আলো ডেস্ক :

 

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে সেমিফাইনালে ভারতের কাছে দুই রানে ফাইনালে উঠার স্বপ্ন ভেঙে গেল বাংলাদেশের। একেবারে তীরে এসে তরি ডোবলো যুবাদের।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৭২ রানে অলআউটে হয়ে যায় ভারত।

১৭৩ রানের লক্ষ্যে জবাবে ১৭০ রানে অলআউট হয়ে গেল বাংলাদেশ। ২২ বলে ৩ রান দরকার থাকা অবস্থায় শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মিনহাজুল। নন স্ট্রাইক প্রান্ত থেকে সিঙ্গেলস নিতে গিয়ে রান আউটের শিকার হন।

এক সময় জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৪৮ বলে ১২ রান। হাতে ছিল ৪ উইকেট। তবুও পারলো না বাংলাদেশ। প্রয়োজনীয় রানটুকুই নিতে পারলো না যুবা ব্যাটসম্যানরা।

জয়ের একেবারে কাছাকাছি গিয়েও তীরে এসে তরি ডোবার কাজটি করে ফেললো অনুর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যানরা।

অথচ ৬ষ্ঠ উইকেট জুটিতে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন দুই মিডল অর্ডার আকবর আলি ও শামীম হোসেন পাটোয়ারি। দু’জনই স্বচ্ছন্দে, অবলীলায় ভারতীয় যুবাদের বোলিং মোকাবেলা করে জয়ের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ৬ষ্ঠ উইকেট জুটিতে ৭৪ রান যোগ হওয়ার পর আকবর আলি সুইপ করতে গিয়ে আকাশে ক্যাচ তুলে বিদায় নিলে সাজানো বাগান তছনছ হয়ে যায়।

এরপর আকবর আলি ৬৩ বলে ৪৫ রানের ইনিংস খেলে বিদায় নেয়ার পর শামীম পাটোয়ারি একাই জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন দলকে। কিন্তু জয় থেকে মাত্র ১২ রান দুরে দাঁড়িয়ে শামীমও ফিরে যান প্যাভিলিয়নে। ৭৮ বলে ৫৯ রান করা শামীম ভারতীয় পেসার অজয় গঙ্গাপুরামের স্লোয়ারে শর্ট মিডউইকেটে ক্যাচ দিয়ে ফেরেন। বাংলাদেশ তখন জয় থেকে মাত্র ১২ রান দুরে।

ভারতের পক্ষে ৩৭ রান করেন ইয়াসাসভি জিসওয়াল। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন শরিফুল ইসলাম।

এদিকে আরব আমিরাতে সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনালে ভারত একেবারে শেষ বলে এসে ৩ উইকেটের ব্যবধানে হারায় বাংলাদেশকে। অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে এসেও বোলাররা ভালো করলেও, একেবারে শেষ মুহূর্তে এসে বাংলাদেশের পরাজয়টা নিশ্চিত করে দেন ব্যাটসম্যানরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com