সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

গ্রেনেড হামলার রায় ঘিরে কোনো হুমকি নেই – স্বরাষ্ট্রমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘিরে কোনো ধরণের হুমকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বলেন, এ মামলায় বিচারক যে রায় ঘোষণা করবেন অবশ্যই তা কার্যকর হবে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকেদের এ কথা বলেন। এর আগে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ১০ অক্টোবর ঘোষণা হবে আমরা আশা করছি। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। ঠিক একই ধরণের বিভৎস হত্যাকাণ্ড যা আমরা আগে কোনো দিন লক্ষ্য করিনি; সেটা ২০০৪ সালের ২১ আগস্ট দেখলাম। একের পর এক হত্যাকাণ্ডগুলো ঘটানো হয়েছে, সবগুলোর যোগসূত্র একই। এগুলোর সব পরিকল্পনা বঙ্গবন্ধু ও তার পরিবারের শেষ সদস্যকে হত্যা করা। ২১ আগস্ট মামলার রায় হতে যাচ্ছে। সেদিন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহত হলেও আমরা আইভি রহমানসহ ২২ জনকে হারিয়েছি।

বিচারক যে রায় দেবেন সেই রায় অবশ্যই কার্যকর হবে উল্লেখ করে স্বরাষ্ট্রন্ত্রী বলেন, রায় ঘিরে কোনো কিছু হবে না। জনগণ এই রায়ের কার্যকারিতা দেখতে চায়। অনেকে মনে করছে, শান্তি-শৃঙ্খলার অবনতি হবে কিন্তু আমি মনে করি, এগুলো কোনো কিছুই হবে না। সাধারণ মানুষ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ পছন্দ করে না। যারা এগুলো করে তাদেরকে ধিক্কার দেয় মানুষ। এই কারণে আমরা জঙ্গি ও সন্ত্রাসবাদ কঠোর হস্তে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি।

পুলিশের পক্ষ থেকে সাইবার ইউনিট গঠন নিয়ে মন্ত্রী বলেন, এরইমধ্যে আমরা একটা ছোটখাটো সাইবার ইউনিট গঠন করেছি। যে অপরাধগুলো আসবে বা এখনই আসা শুরু হয়েছে সেগুলোকে মোকাবেলা করার জন্য পুলিশের সক্ষমতা বাড়ানো হচ্ছে। পুলিশকে সাইবারযুদ্ধ মোকাবেলা করার জন্য প্রস্তুত করা হচ্ছে। আমরা শুধু সাইবার ক্রাইম না, যেকোনো বিশৃঙ্খলা প্রতিরোধে প্রস্তুত রয়েছি। সাইবার ক্রাইমকে শক্তিশালী করার অন্যতম কারণ গুজব ছড়ানো বন্ধ করা। মাঝে মাঝে গুজব ছড়িয়ে দিয়ে ছোট-ছোট সোনামণিদেরও রাস্তায় নিয়ে আসে; সেগুলো আমরা লক্ষ্য রাখছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com