শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে যুবলীগ নেতা সুমনের ব্যবস্থাপনায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইদ বস্ত্র বিতরণ কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরুস্কা শ্রীপুরে ককটেল রেখে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সাংবাদিক পরিচয়দানকারী তিন যুবক ও এক নারী আটক মানিকগঞ্জে বোরো ধানকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন বৃদ্ধা মাকে বাড়ি থেকে তাড়াতে দুই ছেলের অমানবিক নির্যাতন! বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা জটিলতা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ রীতি ভেঙে স্বামীকে মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে, অতঃপর..! ইজারাদারদের দৌরাত্ম্য- সংশয় কাটেনি সন্দ্বীপবাসীর রাশিয়ার সেই এক ডোজের টিকা উৎপাদন হবে ভারতে

সংসদে এসে আমাদের নাজেহাল করুণ বিএনপির উদ্দেশ্যে নাসিম

খবরের আলো রিপোর্ট :

 

 

বিএনপিকে জাতীয় সংসদে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আপনার জাতীয় সংসদে আসুন। কারণ আপনারা না আসলে আমাদেরই লাভ। তাই এখনও সুযোগ আছে, সংসদে আসুন। পারলে আমাদের নাজেহাল করুন। অভিমান করে কিছু হয় না।

শনিবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাগো বাংলা ফাউন্ডেশনের আয়োজিত ‘সংরক্ষিত নারী আসন: সংসদীয় গণতন্ত্রে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নামিস বলেন, আমরাও যখন বিরোধী দলে ছিলাম, জাতীয় সংসদে গিয়েছি। সেখানে গিয়ে কথা বলেছি। কারণ রাজনীতি অনেক কঠিন বিষয়। যেকোনও অবস্থায় রাজনীতির জন্য লড়াই করে যেতে হবে।

নারীর ক্ষমতায়ণ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের অর্ধেকই হচ্ছে নারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই নারীদের ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশের নারীর ক্ষমতা বিশ্বের কাছে উদাহরণ হয়ে দাঁড়িয়েছে। জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত নারী আসন রয়েছে। এরমধ্যে সাজেদা চৌধুরী-মতিয়া চৌধুরী সরাসরি নির্বাচিত হয়েছেন।

তিনি আরো বলেন, নারীদের ক্ষমতা এখন এমন পর্যায়ে গেছে, কয়েকদিন পরে পুরুষদের ক্ষমতার জন্য লড়াই করতে হবে। নারীরা এখন কোথায় নেই। প্রধানমন্ত্রী থেকে স্পিকারসহ বিভিন্ন পর্যায়ে নারীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

সভায় আরো বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ওয়াহেদুজ্জামান চান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল অবসরপ্রাপ্ত এ কে মোহাম্মদ আলী শিকদার প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com