শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:১৪ অপরাহ্ন

মেলার প্রথমদিনই পাসপোর্ট পাচ্ছেন ২৫ জন

খবরের আলো রিপোর্ট :

 

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার প্রথমদিন বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে আবেদন করা ২৫ জনকে আজকেই পাসপোর্ট দেওয়া হবে।

রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে আয়োজিত উন্নয়ন মেলার ১৮৭-১৮৯ নম্বর স্টল থেকে এ সেবা দেয়া হচ্ছে। একদিনে পাসপোর্ট পেতে ইমিগ্রেশন ও পাসপার্ট অফিসের স্টলটিতে আগ্রহীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

স্টলে দায়িত্ব পালন করা বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তা কানিজ ফাতেমা চৌধুরী জাগো নিউজকে জানিয়েছেন, ১২ টা পর্যন্ত ২৫ জনের আবেদন সম্পন্ন হয়েছে। এ ২৫ জন আজ সন্ধ্যায় মেলার স্টল থেকে তাদের পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন। তবে সাড়ে ১২টার মধ্যে যাদের আবেদন সম্পন্ন হয়েছে আমরা চেষ্টা করব তাদেরও আজ পাসপোর্ট দিতে। আজ দেয়া সম্ভব না হলে আগামীকাল তারা পাসপোর্ট পাবেন।

তিনি বলেন, মেলার স্টল থেকে আমরা প্রতিদিন রাত ৮টা পর্যন্ত গ্রাহকদের সেবা দেব। তবে যায়া দুপুর ১২টার মধ্যে আবেদন সম্পন্ন করতে পারবেন শুধু তারাই একদিনের মধ্যে পাসপোর্ট পাবেন।

কানিজ ফাতেমা আরও বলেন, এখানে আমরা যে সেবাগুলো দিচ্ছি তার মধ্যে রয়েছে- পাসপোর্ট আবেদনপত্র গ্রহণ, জরুরি রি-ইস্যু আবেদনের ক্ষেত্রে দিনে দিনে পাসপোর্ট ইস্যু, বেসরকারি ব্যাংকের বুথ স্থাপনের মাধ্যমে সরাসরি অনলাইনে পাসপোর্ট ফি দেয়া এবং পাসপোর্ট ও ভিসা সম্পর্কিত সব ধরনের তথ্য সরবরাহ করা।

এর মধ্যে যারা ভ্যাটসহ ৬ হাজার ৯০০ টাকা রি-ইস্যু এক্সপ্রেস ডেলিভারির জন্য জমা দেবে শুধু তারাই একদিনে পাসপোর্ট নিতে পারবেন। তবে কেউ চাইলে নতুন পাসপোর্টের জন্যও আবেদন করতে পারবেন, সেক্ষেত্রে স্বাভাবিক নিয়মে সেবা দেয়া হবে।

স্টলটিতে সেবা নিতে আসা মো. আবু বক্কর নামের একজন বলেন, আমার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে, তাই মেলা থেকে একদিনে নবায়ন সেবা নিতে এসেছি। ১২টার আগেই আবেদন জমা দিয়েছি। আমাকে সন্ধ্যায় এসে পাসপোর্ট নিয়ে যেতে বলা হয়েছে।

সায়দুর রহমান নামে আরেকজন বলন, একদিনে পাসপোর্ট নবায়ন খুবই ভালো উদ্যোগ। তবে আমার মতে ফি একটু বেশিই নির্ধারণ করা হয়েছে। ফি আর একটু কম করলে ভালো হতো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com