শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

সাতক্ষীরার কালিগঞ্জ উত্তরশ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ধ্বংশের মুখে

খবরের আলো :

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার দক্ষিনশ্রীপুর ইউনিয়নের মধ্যবর্তি ( ফুটবল খেলার মাঠ সংলগ্নে) উত্তরশ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ২০১৫ সালে সাতক্ষীরা-৪ আসনের সংসদ এস,এম জগলুল হায়দার ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে স্কুলের যাত্রা শুরু। সেই থেকে টিমেতালে চলে আসছে স্কুলের কার্যক্রম ও এলাকার ধণ্যার্ঢ্য ব্যাক্তির মুখাপেক্ষী হয়ে কতদিন চলতে পারে একটি শিক্ষা প্রতিষ্ঠান। ৯ জন শিক্ষকের তত্বাবধানে ২শ জন শিক্ষার্থী স্কুলে অধ্যায়নরত। উত্তশ্রীপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৯ সালে ১৮ জন ছাত্রছাত্রী এস,এস,সি পরিক্ষা অংশগ্রহন করেছে। প্রত্যান্ত এ জনপদটির উন্নয়নের লক্ষে আন্তরিকভাবে কাজ করার এলাকার সমস্যা, শিক্ষা বিস্তার, যোগাযোগ অবকাঠামো জাতীয় পর্যায়ে কথাবলার কেউ ছিলো না। এ অসময়ে সেনাবাহিনী থেকে অবসর নিয়ে “শিক্ষা জাতীর মেরুদন্ড”। আমাকে একটি শিক্ষিত “মা” দাও আমি একটি শিক্ষিত জাতি দেবো। এই শ্লোগানকে আকড়ে ধরে জাগ্রত হলেন এক নক্ষত্রের। তিনি আমাদের সর্বজনসমাদৃত আনছার আলী মোড়ল।
দক্ষীণশ্রীপুর ইউনিয়নে তাঁতীলীগের এক অনুষ্ঠানে  উত্তরশ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের একটি ভাঙ্গাচোরা কক্ষে বসে কিছুময় কাটাচ্ছিলাম। আনছার আলী মোড়ল প্রথম পরিচয়ে অনেকটা আপন করে নিলেন, মুখভর্তি দাড়ি, কথা একটু বেশি বলেন, চোখে নিস্পাপ জোসনার সারল্যের মুখরতা। এলাকায় শিক্ষানুরাগী, পরোউপকারি ব্যাক্তি হিসাবে পরিচিতি পেয়েছেন আনছার আলী।
দলীয় কথার ফাঁকে স্কুলের কথা উঠতেই মুরব্বির চোখ ছলছল করে উঠলো শুনলাম স্কুল পরিচালনার কিছু কাহিনী।
তিনি আরো বলেন, একটি প্রতিষ্ঠান গড়ে উঠেছে, তাও আবার মানুষ গড়ার প্রতিষ্ঠান, আমাদের সন্তানেরা বাড়ির গরম ভাতখেয়ে এই প্রতিষ্ঠান থেকে এস,এস,সি পাশ করে একদিন এই গ্রাম ও স্কুল কে আলোকিত করবে সেই আশায় ও বিশ্বাস নিয়ে স্কুলের কাজ করে চলেছি।
উত্তরশ্রীপুর মানুষের প্রাণের দাবি উত্তশ্রীপুর মাধ্যমিক বিদ্যালয় কে এমপিও ভুক্ত করে মানুষের দীর্ঘদিনের আশা পুরন করতে শিক্ষা মন্ত্রনালয়ে আবেদন জানিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com