শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে যুবলীগ নেতা সুমনের ব্যবস্থাপনায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইদ বস্ত্র বিতরণ কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরুস্কা শ্রীপুরে ককটেল রেখে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সাংবাদিক পরিচয়দানকারী তিন যুবক ও এক নারী আটক মানিকগঞ্জে বোরো ধানকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন বৃদ্ধা মাকে বাড়ি থেকে তাড়াতে দুই ছেলের অমানবিক নির্যাতন! বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা জটিলতা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ রীতি ভেঙে স্বামীকে মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে, অতঃপর..! ইজারাদারদের দৌরাত্ম্য- সংশয় কাটেনি সন্দ্বীপবাসীর রাশিয়ার সেই এক ডোজের টিকা উৎপাদন হবে ভারতে

শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া কর্মকর্তার ১ মাসের জেল

খবরের আলো রিপোর্ট :

 

 

সিলেটের ওসমানীনগরে সামছুদ্দোহা শাওন নামের এক ছাত্রকে শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে এসএসসি পরীক্ষা পরিদর্শন করতে গেলে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল সন্ধ্যায় ওসমানীনগরের ইউএনও মো. আনিছুর রহমান তার কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে শাওনকে ১ মাসের জেল দেন।

দ-প্রাপ্ত সামছুদ্দোহা শাওন পাশর্^বর্তী বালাগঞ্জ উপজেলার বোয়াজুড় ইউনিয়নের সোনাপুর গ্রামের প্রবাসী আতাউর রহমানের ছেলে ও তাজপুর ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র। শাওন মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় দয়ামীর ইউনিয়নের সদরুননেছা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তার পরিচয় দিয়ে হল পরিদর্শন করতে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ওসমানীনগর উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুুস সালাম শাওনের কথাবার্তা অসংলগ্ন মনে হলে কেন্দ্র সচিবসহ আবদুুস সালাম শাওনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শাওন শিক্ষা মন্ত্রণালয়ের ভূয়া কর্মকর্তা হিসেবে নিজের দোষ স্বীকার করে। এ সময় শাওনের নিকট থেকে একটি ভূয়া আইডি কার্ড, ভূয়া ভিজিটিং কার্ড, শিক্ষামন্ত্রী দিপু মনি কর্তৃক দুটি ভূয়া প্রত্যয়নপত্র, সিলেটের বিভিন্ন হাসপাতাল ও বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর নামে ভূয়া তদন্ত রিপোর্ট উদ্ধার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমানকে বিষয়টি অবহিত করা হলে তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সামছুদ্দোহা শাওনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরে শাওনকে জেল হাজতে পাঠানোর জন্য ওসমানীনগর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।দন্ডপ্রাপ্ত শাওন  হযরত শাহজালাল (রাহ:) ফাযিল মাদরাসায় গিয়েও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তার পরিচয় দিয়ে পরিক্ষা হল পরিদর্শন করে এবং বিভিন্ন সময় সে ভূয়া কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হানা দেয়ার অভিযোগ পাওয়া যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান শিক্ষা মন্ত্রণালয়ের ভূয়া কর্মকর্তা পরিচয়দানকারী শাওনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, শাওন শিক্ষা মন্ত্রণালয়ের ভূয়া কর্মকর্তা হিসেবে নিজের দোষ স্বীকার করে।

এ সময় শাওনের নিকট থেকে একটি ভূয়া আইডি কার্ড, ভূয়া ভিজিটিং কার্ড, শিক্ষামন্ত্রী দিপু মনি কর্তৃক দুটি ভূয়া প্রত্যয়নপত্র, সিলেটের বিভিন্ন হাসপাতাল ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর নামে ভূয়া তদন্ত রিপোর্ট উদ্ধার করা হয়। তাকে জেল হাজতে পাঠানোর জন্য ওসমানীনগর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com