বুধবার, ১৯ মে ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে দেশত্যাগে বাধা

খবরের আলো  ডেস্ক :

 

 

দেশত্যাগ করতে পারলেন না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। বিমানবন্দরে তাকে দেশত্যাগে বাধা দেয়া হলো। মঙ্গলবার রাতে তিনি লাহোরে অবস্থিত আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংকক হয়ে দক্ষিণ কোরিয়াগামী একটি ফ্লাইটে উঠার চেষ্টা করেন। এ সময় তাকে বাধা দেয় নিরাপত্তারক্ষীরা। তিনি দক্ষিণ কোরিয়ায় একটি সম্মেলনে যোগ দেয়ার জন্য বিমানে উঠছিলেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা পিটিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফআইএ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে তারা এ ব্যবস্থা নিয়েছে। ইমিগ্রেশন সেন্টারে গিলানিকে জানানো হয়েছে, তার নাম রয়েছে ব্লাকলিস্টে।

তাই তিনি দেশ ছাড়তে পারবেন না। তার সঙ্গে এমন আচরণে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) এই নেতা। তিনি বলেছেন, তার বিরুদ্ধে যেসব মামলা চলমান তার সবটাতেই তিনি আদালতে হাজিরা দিয়েছেন। ইউসুফ রাজা গিলানি বলেন, নো-ফ্লাই লিস্টে আমার নাম নেই। আমি তো দেশ ছেড়ে পালাচ্ছি না। এখন তো মনে হচ্ছে বিরোধী রাজনৈতিক দলের নেতাদের টার্গেট করাই হয়ে উঠেছে প্রধানমন্ত্রী ইমরান খানের মূল উদ্দেশ্য। ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফ সরকার আমাকে জানাতে পারতো যে, আমার নাম ব্লাকলিস্টে তোলা হয়েছে। কিন্তু তাকে তা জানানো হয় নি। এ জন্য তিনি সরকারের ‘অবৈধ সিদ্ধান্তের’ বিরুদ্ধে চ্যালেঞ্জ জানাবেন।
ইউসুফ রাজা গিলানি বেশ কিছু দুর্নীতির মামলা মোকাবিলা করছেন। গত সপ্তাহে আদালতে ব্যক্তিগতভাবে উপস্থিতি থেকে অব্যাহতি চেয়ে তিনি আবেদন করেছিলেন। কিন্তু ইসলামাবাদের জবাবদিহিতা বিষয়ক আদালত তা প্রত্যাখ্যান করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com