বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন

শ্রীপুরে ৩০ বছর শিশু পল্লী প্লাস বর্ষপূর্তি

খবরের আলো :

মহিউদ্দিন আহমেদ,শ্রীপুর (গাজীপুর )প্রতিনিধি: শ্রীপুরে ৩০ বছরে পা দিয়েছে অনাথ শিশুদের আশ্রম ‘শিশু পল্লী প্লাস’। এ উপলক্ষে আজ (৬ফেব্রুয়ারি ) বুধবার দুপুরে গাজীপুরের শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামে প্রতিষ্ঠান চত্বরে নানা আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠা দিবস উদযাপণ করা হয়।

শিশু পল্লী প্লাসের প্রতিষ্ঠাতা পেট্রেসিয়া কার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশ্রমের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্রিটিশ নাগরিক ত্রিসা সেলভেস্টার, ট্রাস্টি বোর্ডের সদস্য ডেরেক পালমার, টকিং সাইন্সের প্রবর্তক ওয়েলকাম স্পিস, লেডি সু টিউনি ফ্লিক, গাজীপুর জেলা সমাজসেবক বিভাগের উপপরিচালক এস এম আনোয়ারুল করিম, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার প্রমুখ।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির জানান, অনাথ মা ও শিশুদের আশ্রয় দিয়ে পেট্রেসিয়া কার যে মানবিকতা আমাদের দেখিয়েছেন তার চর্চা এখন আমাদের সবাইকে করতে হবে। আদর্শ জাতী গঠনে অসহায় মানুষের কল্যাণে আমাদের আত্বনিয়োগ করতে হবে। মানবিক এ কাজের স্বীকৃতি স্বরুপ এ আশ্রমের প্রতিষ্ঠাতা ব্রিটিশ নাগরিক পেট্রেসিয়াকে ইতিমধ্যেই বাংলাদেশ সরকার সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করেছেন।

উল্লেখ্য ১৯৮৯ সালে ব্রিটিশ নাগরিক তৎকালীন ব্রিটিশ এয়ারওয়েজের কর্মকর্তা পেট্রেসিয়া কার গাজীপুরের শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামে এই শিশু পল্লী প্লাস প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সাড়ে পাঁচশত মা ও অনাথ শিশুকে আশ্রয় দিয়ে মানবিকতার নিদর্শন গড়েছেন তিনি। এখানে বিনামূল্যে মা ও শিশুদের আশ্রয়ের পাশাপাশি লেখাপড়া ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে আত্বসাবলম্ভী করে গড়ে তোলা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com