বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

আমতলী ও তালতলীতে বহিস্কার ৪ ,নকল পোড়ালেন পোড়ালেন ইউএনও

খবরের আলো :

 

 

মস্তফা কবির ,আমতলী(বরগুনা)প্রতিনিধি:বরগুনার আমতলী উপজেলার মাদরাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন কেন্দ্র পরিদর্শন করে নকল কপি উদ্ধার করেছেন। ওই নকল কপি পরীক্ষা কেন্দ্র প্রাঙ্গণেই পুড়িয়ে ফেলেছেন। নকলের অপরাধে এক ছাত্রকে বহিস্কার ও গনিত বিষয়ের তিন শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। সরকারী আইন অমান্য করায় দুই অভিভাবককে অর্থদন্ড করা হয়েছে।
জানাগেছে, আমতলী উপজেলার মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষায় এ বছর ৫’শ ৬২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। মাদ্রাসার পরীক্ষা আমতলী সরকারী কলেজ কেন্দ্রে চলছে। পরীক্ষা শুরু থেকেই ওই কেন্দ্রে প্রশাসনিক কর্মকর্তা উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মোঃ গোলাম মাহমুদ সেলিম ও কেন্দ্র সচিব মাওলানা আবদুস ছালামের সহযোগীতায় নকলের ছড়াছড়িতে পরীক্ষা চলছে। বৃহস্পতিবার ওই কেন্দ্রে গণিত পরীক্ষা চলছিল। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন কেন্দ্র পরিদর্শন করে নকল কপি (গণিত বইয়ের পাতা) উদ্ধার করেছেন। ওই নকলের কপি উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ পুড়িয়ে ফেলেছেন। এদিকে গণিত বিষয়ের পরীক্ষায় গণিতের শিক্ষকদের কক্ষ পরিদর্শকের দায়িত্ব দিয়ে পরীক্ষা পরিচালনা করছিল প্রশাসনিক কর্মকর্তা ও কেন্দ্র সচিব। উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন কেন্দ্র পরিদর্শন কালে শিক্ষক মোঃ কামরুজ্জামান, সাকিব হোসেন, দেলোয়ার হোসেন নামের তিন শিক্ষককে কেন্দ্র থেকে অব্যাহতি দিয়েছেন। অপর দিকে পরীক্ষা পরিচালনার জন্য আমিন উদ্দিন বালিকা আলিম মাদ্রাসার গণিত বিষয়ের শিক্ষক মোঃ মাহবুবুল আলম সাগরকে কেন্দ্র কম্পিউটার ডাটা অপারেটর হিসেবে নিয়োগ দেয়া হয়। ওই শিক্ষক গণিত বিষয়ের পরীক্ষায় অফিস কক্ষে বসে গনিত প্রশ্ন সমাধান করে কক্ষে সরবরাহ করছেন এমন অভিযোগ অব্যাহতি পাওয়া শিক্ষকদের। গনিত পরীক্ষায় নকলের অপরাধে পশ্চিম চিলা ফাজিল মাদ্রাসার পরীক্ষার্থী রাকিবুল ইসলামকে (২৫৭৯১৬) বহিস্কার ও একই মাদ্রাসার দুই অভিভাবক আবুল হাসান ও নুরুজ্জামানকে সরকারী আইন অমান্য করে কেন্দ্রে প্রবেশ করায় ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ সরোয়ার হোসেন প্রত্যেককে এক হাজার টাকা করে অর্থদন্ড করেছেন।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন বলেন, দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন কালে কক্ষের পাশ থেকে নকলের কপি (বইয়ের ছেড়া পাতা) উদ্ধার করে পুড়িয়ে ফেলেছি। তিনি আরো বলেন, তিন শিক্ষককে অব্যাহতি দিয়েছি এবং দুই অভিভাবককে অর্থদন্ড করা হয়েছে।
অপরদিকে বরগুনার তালতলীতে এসএসসি পরীক্ষার ৫ম দিনে বৃহস্পতিবার অসাধুপায় অবলম্বনের দায়ে ৩জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃতরা হচ্ছে, তালতলী এসএসসি পরীক্ষা কেন্দ্র -২২১উপজেলার বেহালা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ জাহিদুল ইসলাম, রোল নং- ৪২৪৫৪৭ এবং ঐ কেন্দ্রেরই লাউপাড়া মাধ্যমিক বিদ্যালয় ভেন্যুতে তালুকদারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী মোসাঃ নিপামনি রোলনং-৪২৪৬১৮ ও লাউপাড়া সাগর সৈকত মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ মুছা, রোল নং-২২৯৭০৪। এদিন ১০৮ বিষয় কোডের ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com