সোমবার, ১৭ মে ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

খবরের আলো রিপোর্ট :

 

 

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পুরো এলাকা থাকবে সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালনে আইনশৃঙ্খলা রক্ষাসংক্রান্ত এক বৈঠক শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেয়া হচ্ছে। পুরো এলাকায় সিসি ক্যামেরা থাকবে।

তিনি বলেন, এদিন আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি র‍্যাবও দায়িত্ব পালন করবে। বিজিবি ও আনসার তৈরি থাকবে। প্রয়োজনে তাদের সহায়তা নেয়া হবে। এছাড়া বিএনসিসির ৫০০ জন সদস্য সহযোগিতা করবেন।

আসাদুজ্জামান খান বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার এলাকার ভাসমান দোকান ও হকারমুক্ত থাকবে। ওই দিন ঢাকা শহরে চলার জন্য রোডম্যাপ তৈরি হবে। সেটি গণমাধ্যমে আগেই জানিয়ে দেয়া হবে।

তিনি বলেন, আগামী ১০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল ক্যাম্পাসে সরস্বতী পূজা উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নেয়া হবে। সাদা পোশাকের গোয়েন্দারা সেখানে উপস্থিত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com