শুক্রবার, ০৭ মে ২০২১, ০৪:২১ অপরাহ্ন

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো শুরু

খবরের আলো রিপোর্ট :

 

 

শনিবার সারা দেশে শুরু হয়েছে স্থগিত হয়ে যাওয়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এর আওতায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ১ কোটি ২০ লাখের বেশি শিশুকে ভিটামিন’ এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সকাল আটটা থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে বিকেল চারটা পর্যন্ত। এ সময় স্বাস্থ্যকর্মীরা ১ লাখ ২০ হাজার স্থায়ী স্বাস্থ্যকেন্দ্রে এবং ২০ হাজার ভ্রাম্যমাণ কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবেন শিশুদের। সরকারি ও বেসরকারি সংস্থা, ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষক ও সাংবাদিকেরা এ কর্মসূচিতে সহায়তা করবেন। ভিটামিন ক্যাপসুল খাওয়াতে ক্যাম্পেইনের সদস্যরা লঞ্চঘাট, ফেরিঘাট, টোল প্লাজা, বঙ্গবন্ধু সেতু, মেঘনা সেতু, বিমানবন্দর, রেলস্টেশন ও খেয়াঘাটে থাকবেন। 

শিশুদের বাড়ির কাছের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার অনুরোধ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক গত বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ভিটামিন এ ক্যাম্পেইনের কথা জানান। গত ১৯ জানুয়ারি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর দিন ধার্য ছিল। তবে অনিবার্য কারণে ১৭ জানুয়ারি তা স্থগিত করেছিল সরকার।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ দফায় ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ২৫ লাখ ২৭ হাজার শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ১ কোটি ৯৫ লাখ ৭ হাজার শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

দেশের ১২টি জেলার ৪২টি উপজেলার ২৪০টি ইউনিয়নের আওতায় থাকা দূরবর্তী এলাকাগুলোর শিশুদের ক্যাম্পেইনের পরের চার দিন বিশেষ কর্মসূচির মাধ্যমে খুঁজে বের করে ক্যাপসুল খাওয়ানো হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com