মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

মিরসরাইয়ে জঙ্গি আস্তানা থেকে ২ লাশ উদ্ধার

খবরের আলো রিপোর্ট :

 

চট্টগ্রামের মিরসরাইয়ে জোরারগঞ্জ এলাকায় একটি জঙ্গি আস্তানা ঘিরে র‌্যাব অভিযান চালায়। এ সময় আস্তানা ঘিরে র‍্যাবের গোলাগুলি ও বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটে।এই অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছেন।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শেষে ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিং করে এ তথ্য জানান র‌্যাবের পরিচালক (মিডিয়া) মুফতি মাহমুদ।

তিনি জানান, বিস্ফেরণের পর ঢাকা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিসপোজাল টিম (বোমা নিষ্ক্রিয়কারী দল) বাড়ির ভেতরে ঢুকে অভিযান শুরু করে। পরে তারা ওই বাড়ির ভেতর থেকে দুই জঙ্গির মরদেহ উদ্ধার করে। এসময় একে ২২ রাইফেল একটি, ৩টি পিস্তল ও ৫টি গ্রেনেড উদ্ধার করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঠিক পাশেই জোরারগঞ্জ থানার উত্তর সোনাপাহাড় গ্রামে একতলা ওই বাড়িটি র‌্যাব-৭ এর কয়েকটি ইউনিট অভিযান পরিচালনা করে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে ‘চৌধুরী ম্যানশন’ নামের সেমি পাকা ওই বাড়ি ঘিরে রাখা হয়েছিল। এরপর র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় তিন ঘণ্টা ধরে উভয়ের মধ্যে দফায় দফায় গোলাগুলির ঘটনা ঘটে।

ভোর পৌনে ৪টা নাগাদ র‌্যাবের তরফ থেকে ভেতরে থাকা জঙ্গি সদস্যদের আত্মসমর্পন করতে বলা হয়। এ সময় ঘরে থাকা জঙ্গি সদস্যরা দুটি শক্তিশালী বোমা ফাটায়। এরপর আর ঘরের ভেতর থেকে আর কোনো সাড়া শব্দ পাওয়া যায়নি।

স্থানীয় লোকজন জানায়, ভোর পৌনে চারটার দিকে দুটি বোমা ফাটে। এ সময় বোমার বিকট শব্দে পুরো গ্রাম কেপে ওঠে। চৌধুরী ম্যানশনের টিনের চাল ‍উড়ে যায়।  স্থানীয় ইউপি সদস্য মনিরুল হক জানান, চৌধুরী ম্যানশন নামের ওই বাড়ির মালিক মাজহারুল হক নামের এক ব্যক্তি। তিনি উপজেলার ইছাখালী ইউনিয়ন এলাকারে বাসিন্দা। বছর খানেক আগে জমি কিনে সোনাপাহাড় এলাকার বাড়িটি তৈরি করে ভাড়া দিয়েছেন।

এদিকে বাড়ির মালিক ও কেয়ারটেকারকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com