শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে যুবলীগ নেতা সুমনের ব্যবস্থাপনায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইদ বস্ত্র বিতরণ কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরুস্কা শ্রীপুরে ককটেল রেখে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সাংবাদিক পরিচয়দানকারী তিন যুবক ও এক নারী আটক মানিকগঞ্জে বোরো ধানকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন বৃদ্ধা মাকে বাড়ি থেকে তাড়াতে দুই ছেলের অমানবিক নির্যাতন! বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা জটিলতা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ রীতি ভেঙে স্বামীকে মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে, অতঃপর..! ইজারাদারদের দৌরাত্ম্য- সংশয় কাটেনি সন্দ্বীপবাসীর রাশিয়ার সেই এক ডোজের টিকা উৎপাদন হবে ভারতে

প্রতীক পেলেন ঢাকা উত্তরের মেয়র প্রার্থীরা

খবরের আলো রিপোর্ট :

 

 

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এ ছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোর সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থীদের মধ্যেও নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

রোববার বেলা ১১টায় ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। আর দক্ষিণের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

উত্তরের মেয়র পদে আওয়ামী লীগের আতিকুল ইসলাম ‘নৌকা’, জাতীয় পার্টির  শাফিন আহমেদ ‘লাঙ্গল’, স্বতন্ত্র আবদুর রহিম ‘টেবিল ঘড়ি’, আনিসুর রহমান ‘আম’ এবং শাহীন রহমান ‘বাঘ’ প্রতীকে লড়বেন।

এদিকে, গতকাল মেয়র পদে উপনির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) প্রার্থী ববি হাজ্জাজ। শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেন মোট ৬৮ প্রার্থী।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য হওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রাথী মো. আতিকুল ইসলামসহ মোট ছয়জন। যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির মোহাম্মদ শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল হলেও পরে তিনি আপিলে প্রার্থিতা ফিরে পান।

এদিকে, ঢাকা উত্তর সিটির ৯ ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারা যাওয়ায় এ দুটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৯ নম্বর ওয়ার্ডে মুজিব সরোয়ার মাসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হতে যাওয়ায় এ ওয়ার্ডে ভোট গ্রহণের প্রয়োজন হবে না। এ সিটির মেয়র, ২০ নম্বর ওয়ার্ড এবং সম্প্রসারিত সাধারণ ১৮টি ও সংরক্ষিত ছয়টি ওয়ার্ডে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সংরক্ষিত ছয়টি ওয়ার্ডের মধ্যে ১৭ নম্বর ওয়ার্ডের একজন প্রার্থী তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। ওই ওয়ার্ডে আরো আটজন প্রার্থী মাঠে রয়েছেন।

সংরক্ষিত এ ছয়টি ওয়ার্ডে ৪৫ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আর ২০টি সাধারণ ওয়ার্ডে ৪০ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এসব ওয়ার্ডে বর্তমানে ১২৪ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত ১৮টি সাধারণ ওয়ার্ডে সব মিলিয়ে ২৬ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। বর্তমানে ১২৫ প্রার্থী মাঠে রয়েছেন। অন্যদিকে সংরক্ষিত নারী ওয়ার্ডে একজন প্রার্থী প্রত্যাহার করায় ২৪ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি উত্তরের মেয়র পদে উপনির্বাচন ও উত্তর-দক্ষিণ সিটির সম্প্রসারিত ৩৬ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com