সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন

ক্ষেপণাস্ত্র তৈরিতে কারো অনুমতি নেব না: রুহানি

খবরের আলো  ডেস্ক :

 

 

ক্ষেপণাস্ত্রসহ প্রতিরক্ষা সরঞ্জাম তৈরির জন্য তেহরান কারো অনুমতি নেয় না এবং ভবিষ্যতেও নেবে না। ইরান দৃঢ়তার সঙ্গে নিজের পথচলা অব্যাহত রাখবে। সোমবার রাজধানী তেহরানের ঐতিহাসিক আজাদি স্কয়ারে বিপ্লব বার্ষিকীর জনসমাবেশে এসব কথা বলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

বিশাল জনসমাবেশে রুহানি বলেন, বিশ্বের সবাই জানে সাদ্দামের চাপিয়ে দেওয়া যুদ্ধের সময়ের চেয়ে বর্তমানে ইরান অনেক বেশি শক্তিশালী এবং ইরানের সশস্ত্র বাহিনী বিভিন্ন ধরণের অস্ত্র ও সরঞ্জাম তৈরিতে স্বনির্ভরতা অর্জন করেছে।

ইরানের সশস্ত্র বাহিনীর সাহসিকতা ও দৃঢ়তার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, গোটা বিশ্বই দেখেছে ইরানের সদিচ্ছা ও সহযোগিতায় সিরিয়া, ইরাক ও লেবাননের জনগণ বিজয় অর্জন করেছে এবং ফিলিস্তিন ও ইয়েমেনের জনগণ আগ্রাসী ও দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাচ্ছে।

ক্ষেপণাস্ত্র তৈরিতে ভবিষ্যতেও কারো অনুমতি নেব না: রুহানিইরানের প্রেসিডেন্ট আরও বলেন, শত্রুরা এখন তাদের ২০ বছরের ব্যর্থতা ও হস্তক্ষেপের কথা স্বীকার করে আস্তে আস্তে এই অঞ্চল থেকে সরে পড়তে বাধ্য যাতে এখানকার মানুষ স্বাধীনভাবে উন্নয়ন ও অগ্রগতির পথে যাত্রা অব্যাহত রাখতে পারে।

এছাড়া বিজয় বার্ষিকীর মিছিল ও শোভাযাত্রায় মানুষের ব্যাপক উপস্থিতির প্রশংসা করে তিনি বলেন, জনগণের ব্যাপক উপস্থিতি প্রমাণ করে শত্রুদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে এবং তারা কখনোই তাদের অশুভ লক্ষ্য হাসিল করতে পারবে না, ইরান অতীতের মতো আগামীতেও নিজের পথচলা অব্যাহত রাখবে।তথ্য সূত্র: পার্স টুডে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com