মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

খবরের আলো:

মহিউদ্দিন আহমেদ ,শ্রীপুর( গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে প্যারাডাইস ইলেকট্রনিক্স কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার দুপুর একটার দিকে মুলাইদ এলাকায় এঘটনা ঘটে। এ সময় প্রায় ১ ঘণ্টা মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দিলে দুপুর ২টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিকদের ভাষ্য, প্যারাডাইস গ্রুপের এই কারখানায় ইলেকট্রনিক্স বিভিন্ন সামগ্রী উৎপাদন হয়। এখানে নারী পুরুষ মিলিয়ে প্রায় শতাধিক শ্রমিক কর্মরত আছে। কিন্তু প্রতিষ্ঠান কর্তৃপক্ষ গত কয়েকমাস ধরে বেতন ভাতা দিতে নানা ধরনের অজুহাত দেখাচ্ছেন। এমন করে তাদের ডিসেম্বর মাষ থেকে বেতন বকেয়া পরে। এছাড়াও বাৎসরিক ছুটির টাকা, ওভারটাইম ও বাৎসরিক ইনক্রিমেন্টের টাকাও প্রতিষ্ঠানের কাছে ২০১৭ সাল থেকে পাওনা রয়েছে।

কর্মরত অপারেটর সিদ্দিকুর রহমানের ভাষ্য,গত তিনমাস ধরে বেতন ভাতা দিচ্ছে না কর্তৃপক্ষ। এমন অবস্থায় তারা মানবেতর জীবন যাবন করছেন। না পারছেন চাকরি ছাড়তে না পারছেন কাজ করতে। বাসা ভাড়া ও দোকান বাকীর কারনে এখন পালিয়ে বেড়াতে হয় তাদের।

শ্রমিক সুমির মতে, বেতনের ক্ষেত্রে তাদের শ্রম অনুযায়ী ও বিধি অনুসরন করা হয় না। তারা এখনও সাড়ে তিনহাজার টাকা করে বেতন পান। এটিও যদিও বকেয়া পরে তাহলে আর কিভাবে চলবেন।

প্রশাসনিক বিভাগে কর্মরত আবুল বাশারের মতে, শুধু শ্রমিক নয় তাদেরও বেতন বকেয়া রয়েছে। প্রতিমাসেই বেতন প্রদানের তারিখ দেয়া হয় কিন্তু বেতন আর দেয়া হয়না। তাই জীবন বাঁচানোর জন্যই তারা আন্দোলনে নেমেছে।

এব্যাপারে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলেয়োর হুসেন জানান, মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে হাইওয়ে থানা পুলিশের একটি দল শ্রমিকদের বুজিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।  এতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। তবে কোন ভাংচুরের ঘটনা ঘটে।

এ বিষয়ে কারখানার মহাব্যবস্থাপক মশিউর রহমান জানান, কারখানার মালিক পক্ষের দ্বন্দ্বে গত কয়েকমাস ধরে শ্রমিকদের বেতন প্রদানে সমস্যার সৃষ্টি হয়েছে। তবে শ্রমিকদের সঙ্গে আলোচনা করে মার্চ মাসের মধ্যে সকল পাওনা পরিশোধ করার অঙ্গীকারে তারা শান্ত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com