মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

এনসিসি ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

খবরের আলো রিপোর্ট :

 

 

ন্যাশনাল ক্রেডিট এন্ড কর্মাস (এনসিসি) ব্যাংকের ৩ কোটি ৮৮ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে ২ কর্মকতার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার মামলার তদন্ত কর্মমর্তার প্রতিবেদন যাচাই বাছাই করে কমিশন এ চার্জশিট অনুমোদন করে। অনুমোদিত চার্জশিটে যাদের নাম রয়েছে তারা হলেন- এনসিসি ব্যাংক লি. এর অফিসার (সাময়িক বরখাস্ত) এইচ এম নুরুউদ্দিন চৌধুরী ও তদন্তে আগত আসামি এনসিসি ব্যাংক লি. এর প্রধান শাখার অফিসার শাহেলা কিবরিয়া।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজধানীর রমনা মডেল (ডিএমপি) থানায় মামলাটি দায়ের করা হয়। মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক এস. এম মফিদুল ইসলাম।

দুদক সূত্র জানায়, মামলার তদন্তকালে দেখা যায় এনসিসি ব্যাংক লি. এর বিজয়নগর শাখায় ক্লিয়ারিং ডিপার্টমেন্টের ইনচার্জ হিসেবে কর্মরত থাকাকালে আসামি এইচ এম নুরুদ্দিন চৌধুরী নিজে ৩৫টি ভুয়া এন্ট্রি পোস্টিং দিয়েছেন এবং তার অধীনস্থ কর্মকর্তা শাহেলা কিবরিয়াকে প্রভাবিত করে তার মাধ্যমে উক্ত সময়ের মধ্যে ১৯টি ভুয়া এন্ট্রি পোস্টিং দিয়েছেন এবং তিনি বিজয়নগর শাখা হতে এনসিসি ব্যাংক ভবন শাখায় বদলি হয়ে চলে যাওয়ার পরেও শাহেলা কিবরিয়াকে প্রভাবিত করে আরও ৫টি ভুয়া এন্ট্রি পোস্টিং দিয়েছেন। নিজে ১৮টি ভুয়া এন্ট্রি অথরাইজ করেছেন। অর্থাৎ দেখা যায় যে, মোট ৫৯টি ভুয়া এন্ট্রির মাধ্যমে সানড্রি অন লাইন ক্লিয়ারিং একাউন্ট (ব্যাংকের ইন্টারনাল একাউন্ট) ডেবিট করে এনসিসি ব্যাংক লি. বিজয়নগর শাখার মোট ৩ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৪ শত ৯৬ টাকা নুরুদ্দিন চৌধুরীর নিজের ও পরিচিত বিভিন্ন একাউন্টে জমা করেন এবং বিভিন্ন সময়ে উত্তোলন করে আত্মসাৎ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com