শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৫২ অপরাহ্ন

গাজীপুরে রাস্তার জন্য দূর্ভোগ পোহাচ্ছে হাজার হাজার মানুষ

খবরের আলো :

মোঃ আমিনুল ইসলাম, গাজীপুর জেলা সংবাদদাতা:গাজীপরের শ্রীপুর উপজেলার জৈনা বাজার থেকে শৈলাট বাজার পর্যন্ত সড়কের জন্য দূর্ভোগ পোহাচ্ছে হাজার হাজার মানুষ, জৈনা বাজার থেকে শৈলাট বাজার পর্যন্ত রাস্তাটি এখন যান-বাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সাধারণ মানুষ ছাড়াও রয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তার দ’পাশে রয়েছে কয়েকটি কারখানা ও ঔ রাস্তা ধরে রয়েছে স্কুল, কলেজ, হাসপাতাল। এবং এটাই একমাত্র রাস্তা যে রাস্তা দিয়ে চলাচল করছে সকল প্রতিষ্ঠানের কর্মজীবী ও শিক্ষার্থীরা।
সাবেক ইউ’পি চেয়ারম্যান, আকরাম হোসেন, বলেন গত কয়েক বছর থেকে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় হাঁটু পরিমাণ পানি জমে থাকে সড়কে আব্দুল আওয়ার ডিগ্রী কলেজের আধ্যাপক রফিকুল ইসলাম বলেন, বিপদে না পরলে এ রাস্তা দিয়ে কেউ হাটেঁন না। একই কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণীর মানবিক শাখার শিক্ষার্থী সনিয়া বলেন, ভাল কাপড় পড়ে বাসা থেকে বের হই। কিন্তুু কলেজে পৌছার আগেই কাপড় ময়লা হয়ে যায়।
ওই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়ত রয়েছে, রাস্তার দুই পাশের ব্যবসায়ীরা বলেন, জৈনা বাজারের অটোরিক্সা ষ্ট্যান্ড এখন আমাদের দোনানের সামনে চলে এসেছে। ঢাকা ময়মনসিংহ মহাসড়ক থেকে হেঁটে ষ্ট্যান্ডে যেতে হয় ব্যবসায়ীদের বাড়ান্দার উপর দিয়ে। কোন রিকশা পানি জমে থাকা অবস্থায় রাস্তা দিয়ে যেতে চান না। যাত্রী আল আমিন তালুকদার জানান, আধা কিলোমিটার পারি দিয়ে বাড়িতে পৌছাতে ১ ঘন্টার বেশি সময় লাগে অটোরিকশায়। সময় লেগেছে দ্বিগুণেরও বেশি। আমাদের দূর্ভোগ দেখার কেউ নেই।
অটোরিকশা চালক মোঃ জলিল মিয়া ও ওসমান গনি বলেন, কয়েক বছর ধরে বর্ষায় কাদা পানি ও শীত কালে দুলা বালির উপর দিয়ে গাড়ি চালাচ্ছি। দুই মাসে গাড়ির অধিকাংশ যন্ত্রাংশ পরিবর্তন করতে হয়েছে। ভাড়া বাড়িয়ে নিলেও ক্ষতি পোষাতে পারছি না।
এলাকাবাসিরা বলেন এই রাস্তা দিয়ে স্কুল কলেজে ছাত্র/ছাত্রীসহ সাধারন মানুষের দূর্ভোগের শেষ নেই। এই রাস্তা ধরেই রয়েছে কয়েটি হাসপাতাল, জরুরী রোগি নিয়েও যাওয়া যায় না। এবং এই রাস্তাটি গাজীপুর ইউনিয়ন পরিষদে যাওয়ার একমাত্র রাস্তা। আর এই রাস্তাটি ইউনিয়ন পরিষদের আওতা ভুক্ত। অটোরিকসা চালক, সিএনজি ডাইবারা, যাত্রী, ব্যবসায়ী, এলাকাবাসি সহ সকলের জোরদাবী শ্রীপুরের এ্যডভোকেট ইকবাল হোসেন সবুজ এমপিসাহেব সহ শ্রীপুর উপজেলার সকল নেতাদের কাছে রাস্তাটি সংস্কার করে দেওয়ার জন্য দাবি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com