শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন

চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে বাল্য বিবাহ, শিশু শ্রম বন্ধে করনিয় র্শীষক আলোচনা সভা অনুষ্ঠিত

খবরের আলো :

স্টাফ রিপোর্টারঃ  গতকাল ১৫ ফ্রেব্রুয়ারী রোজ শুক্রবার চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে সোনার বাংলা সাংস্কৃতিক একাডেমী আয়োজিত বাল্য বিবাহ, শিশু শ্রম বন্ধে করনিয় র্শীষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,নারায়নগঞ্জের প্রান পুরুষ প্রয়াত নেতা নাসিম ওসমানের সহধর্মিনী জননী পারভীন ওসমান বিশেষ অতিথি ফজলুল হক খোকন

(বীর মুক্তিযোব্ধা) সাংবাদিক আল মামুন , হেমায়েত উদ্দিন,উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজী মোঃ আবুল কালাম, সহ সভাপতি বাংলাদেশ আওয়ামী মুক্তি যোদ্ধা লীগ কেন্দ্রীয় কমিটি।

এই সময প্রধান অতিথি জননী পারভিন ওসমান বলেন, আমাদের দেশে সচেতনতার অভাবে অকালেই ঝড়ে পড়ছে মেয়েরা। সরকারী আইন রয়েছে ১৮ বছরের নিচে কোন মেয়েদের বিয়ে দেওয়া সম্পূর্ন বে-আইনী কিন্তু এই ব্যাপারে সরকারের কোন তৎপরতা না থাকার কারনে কাজী অফিসে ছয় নয় করে নাবালিকা মেয়েদের বিয়ের বন্ধনে আবদ্ধ করেন। তারপর আসা যাক অল্প বয়সের ছেলেরা শিল্প কারখানায় কাজ করেন কিন্তু মেইন গেটে লেখা থাকে শিশু শ্রম বে-আইনী, মিল কারখানার ভিতরে গেলে শত শত শিশুদের কাজ করতে দেখা যায় এই ব্যাপারে প্রশাসন কেন নিরব ভুমিকা রাখেন আমার বোধগম্য হয় না। জননী পারভিন ওসমান আরো বলেন, প্রথমে আমাদের সচেতন হতে হবে সামাজিক প্রতিরোধ গড়তে হতে তাহলেই যদি বাল্য বিবাহ ও শিশু শ্রম বন্ধ করা যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com