বুধবার, ১৯ মে ২০২১, ০২:০৩ পূর্বাহ্ন

কাশ্মীরে জঙ্গি-সেনা সংঘর্ষে মেজরসহ নিহত ৫

খবরের আলো  ডেস্ক :

 

 

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় রোববার সেনা ও জঙ্গিদের মধ্যকার সংঘর্ষে এক মেজরসহ ৪ সেনা সদস্য নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। এছাড়া এই সংঘর্ষে একজন সাধারণ নাগরিকও প্রাণ হারিয়েছেন।

সেনা সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, বৃহস্পতিবারের যেখানে আত্মঘাতী হামলাটি হয় সেখান থেকে ৬-৮ কিলোমিটার দূরে পিঙ্গলানে রোববার এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময়ে এক মেজরসহ চার জওয়ান প্রাণ হারিয়েছে। দু দলের সংঘর্ষে পড়ে গুরুতর আহত হয়েছেন এক স্থানীয় বাসিন্দাও। সোমবার সকালেও দু পক্ষের মধ্যে গুলি বিনিময় চলছিলো বলে খবর পাওয়া গেছে।

সেনা সূত্রে খবর, একটি বাড়িতে বেশ কয়েক জন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে রোববার গভীর রাতে বাড়িটি ঘিরে ফেলে সেনারা। বাড়ির মধ্যে দুই জঙ্গিকে সেনাবাহিনী ঘিরে ফেলেছে বলেও জানা গিয়েছে।

পিঙ্গলান এলাকায় রোববার গভীর রাত থেকেই সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। ঘটনায় আহত জওয়ানদের শ্রীনগরের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার অবন্তীপোরায় ভারতীয় সেনা কনভয়ে চালানো জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত এবং আরো ৪১ জন আহত হয়।

ওই হামলার পর ভারত-পাকিস্তান সম্পর্ক উত্তেজনার মুখে পড়েছে। দু দেশের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার সম্ভবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

এদিকে পুলওয়ামা হামলার পর ভারতের বিভিন্ন রাজ্যে নানা হামলার শিকার হচ্ছেন কাশ্মীরি ছাত্র ও ব্যবসায়ীরা। হিন্দুস্তান টাইমস

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com