শুক্রবার, ২৫ জুন ২০২১, ০১:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নদীভাঙন কবলিত এলাকা ঝুঁকিমুক্ত করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে: এনামুল হক শামীম সিরাজগঞ্জে (ঢাকা-বগুড়া) মহাসড়কে ৩ দিন ধরে যানজটে যাত্রী সাধারণ ভোগান্তির শিকার  হিলিতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গাজীপুরের শ্রীপুরে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আ.লীগের প্রতিটি নেতাকর্মীকে কাজ করতে হবে:  এনামুল হক শামীম প্রেস বিজ্ঞপ্তী সড়কে দুর্ঘটনা এড়াতে চালকদের মাদকমুক্ত রাখা জরুরী ঢাকা আহ্ছানিয়া মিশনের ক্যাম্পেইন মানিকগঞ্জে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করলেন মুহাম্মদ আব্দুল লতিফ মাধবপুর পৌরসভার বাজেট ঘোষণা স্পেনে রাষ্ট্রদূতের সাথে নোয়াখালী জেলা সমিতি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

উন্নয়ন মেলার আকর্ষণ পাট পাতার ‘চা’

খবরের আলো রিপোর্ট :

 

জাতীয় উন্নয়ন মেলায় দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় সব পণ্য নিয়ে হাজির হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। তাদের পণ্যের মধ্যে রয়েছে পাটের তৈরি চা, পাটের পলিব্যাগ, পাট ও ফাইবার গ্লাসের তৈরি করোগেটেড শিট, পাটের ব্যাগ ও তাঁতের শাড়ি।

এসব পণ্য দেখার পাশাপাশি দর্শনার্থীরা চাইলে কিনতেও পারবেন। গতকাল শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় উন্নয়ন মেলা ঘুরে এসব তথ্য জানা গেছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্টলে বিভিন্ন পণ্য দেখতে দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নেহাল নামে এক দর্শনার্থী বলেন, ‘আমার এখানে আসা পাটের চা সম্পর্কে জানার জন্য। দুই প্যাকেট চা কিনেছি। আশা করি টাকা বিফলে যাবে না।’

নাহিয়ান নামে অপর এক দর্শনার্থী বলেন, ‘করোগেটেড শিট দেখলাম। ভালোই লাগছে, মনে হচ্ছে এটা টেকসই ও পরিবেশবান্ধব। শিটটি আমার ভালো লেগেছে।’

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তা শাহজাহান বলেন, ‘আমরা প্রতিবছরের মতো এবারো উন্নয়ন মেলায় নতুন নতুন পণ্য নিয়ে মেলায় হাজির হয়েছি। কিছু পণ্য শুধু প্রদর্শনের জন্য রাখা হয়েছে, পাশাপাশি কিছু পণ্য বিক্রিও করা হচ্ছে। আমাদের পণ্যগুলোর মধ্যে পাটের চায়ের চাহিদা সবচেয়ে বেশি।

পাটের চায়ের দাম জানতে তিনি বলেন, তিন ধরনের প্যাকেট আছে। ছোট প্যাকেট ৫০ টাকা, মাঝারি ১০০ টাকা এবং বড় প্যাকেট ১৫০ টাকায় বিক্রি করা হচ্ছে।

গত বৃহস্পতিবার থেকে রাজধানীর আগারগাঁওয়ে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’- স্লোগানে চার দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ শুরু হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সর্বসাধারণের জন্য রাত ১০টা পর্যন্ত উন্মুক্ত। ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবারের মেলায় ১০৮টি প্রতিষ্ঠানের ৩৩০টি স্টল রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

১০

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com