সোমবার, ১০ মে ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় সাংবাদিকদের প্রকাশ্যে হত্যার হুমকি দিলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক প্রদীপ কুমার মন্ডল।
রবিবার সন্ধ্যা ৬টা ৮মিনিটে সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য এবং বাংলা ভিশন টিভি চ্যানেল ও দৈনিক আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি মোঃ আসাদুজ্জামানকে ০১৭৩৬-৫০০৫৬৪ নাম্বারের মোবইল ফোন থেকে ২ মিনিট ৫২ সেকেন্ড সময় ধরে তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ হওয়ায় হুমকি-ধামকি প্রদান করেন তিনি। এসময় অকথ্য ভাষায় গালিগালাজসহ শহরের সুলতানপুর এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে শায়েস্তা করা হবে বলেও হুমকি দেন তিনি।
এরপর রাত ৮টা ৩১ মিনিটে ০১৯৬৭-৫৪৬৬৯৬ নাম্বার মোবাইল ফোন থেকে দৈনিক পত্রদূত পত্রিকার নিজস্ব প্রতিনিধি ও সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ এর নিজস্ব নাম্বারে কল করে ২ মিনিট ৭ সেকন্ড সময় ধরে প্রদীপ কুমার মন্ডল হুমকি দিতে থাকেন। পত্রিকা অফিসে এ সময় অন্যান্য স্টাফরাও উপস্থিত ছিলেন। এসময় প্রদীপ কুমার মন্ডল সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে শহরের যেখানে পাবে সেখানে প্রকাশ্য লোকজনের সামনে হাত-পা ভেঙ্গে, পেটের নাড়ি বের করে হত্যা করা হবে বলে হুমকি দেন। এসময় তিনি এই দুই সাংবাদিককে হত্যা করারও হুমকি দেন।
এদিকে, এ ঘটনায় তীব্র নিন্দাসহ হিসাব রক্ষক প্রদিপের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে সাতক্ষীরা প্রেসক্লাব ও সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংগঠনিক সম্পাদক এম শাহীন গোলদার, অর্থ-সম্পাদক মোশাররফ হোসেন, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, গোলাম সরোয়ার, ইয়ারব হোসেন ও জিএম আদম শফিউল্লাহসহ সাতক্ষীরা প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ। অনুরূপভাবে বিবৃতি দিয়েছেন, সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ শহিদুল ইসলাম (দৈনিক প্রবাহ), সাধারন সম্পাদক শেখ আমিনুর হোসেন (দৈনিক তৃতীয় মাত্রা ও দৈনিক পত্রদূত), সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন আব্বাস (সাপ্তাহিক দখিনার দূত), সহ-সভাপতি মুক্তিযোদ্বা কাজী নাছির উদ্দীন (দৈনিক আমার সংবাদ), যুগ্ন-সম্পাদক শেখ বেলাল হোসেন (দৈনিক গণজাগরণ ও দৈনিক পত্রদূত), সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান জিয়া (দৈনিক বঙ্গজননী), অর্থ সম্পাদক মোতাহার নেওয়াজ মিনাল (দৈনিক কাফেলা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফিজুল ইসলাম আক্কাজ (দৈনিক আজকের সাতক্ষীরা), কার্য্য নির্বাহী সদস্য মোঃআবুল কালাম (সাপ্তাহিক মুক্তস্বাধীন), আনিছুর রহমান তাজু (দৈনিক যুগের বার্তা), আরীফ মাহমুদ (দৈনিক যায়যায়দিন, দৈনিক পত্রদূত), মোঃ আব্দুল মতিন (দৈনিক যায়যায়দিন, দৈনিক দেশ সংযোগ) মোঃ হেলাল উদ্দীন (ক্রাইম প্রতিদিন, সিপি টি ভি), কাজী ফখরুল ইসলাম রিপন (দৈনিক সোনালীবার্তা) ও এ এইচ এম তুমু (দৈনিক তৃতীয় মাত্রা) প্রমুখ নেতৃবৃন্দ।
উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি-১৯ তারিখে সাতক্ষীরা থেকে প্রকাশিত বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় “শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী প্রদীপ কুমার মন্ডলের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দূর্নীতির অভিযোগ, ৫ কোটি ব্যায়ে শহরে গড়ে তুলেছেন বিলাস বহুল বাড়ি” শিরোনামে সংবাদ প্রকাশ হয়। সংবাদটি পরবর্তীতে সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে ভাইরাল হয়ে যাওয়াতে গাত্রদাহ শুরু হয় প্রদীপের। তারপর থেকে তিনি সাংবাদিকদের নামে মামলা ও হত্যার হুমকি দিতে থাকেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com