শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন

মৃত্যুদন্ড ঘোষণা করে পোস্টারিং, আটক ৫

খবরের আলো :

 

মিঠুন বসাক, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে মৃত্যুদন্ড ঘোষণা করে পোস্টারিং এর ঘটনায় নিষিদ্ধ ঘোষিত প‚র্ববাংলা কমিউনিস্ট পার্টির ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃরা হলেন, তালম ইউনিয়নের গুল্টা গ্রামের মৃত সুধীর চন্দ্র উরাঁও এর ছেলে চঞ্চল কুমার উরাঁও (৩০), বিকাশ চন্দ্র উরাঁও এর ছেলে উত্তম কুমার উরাঁও (৩১), দেশীগ্রাম ইউনিয়নের পশ্চিম পাইকরা গ্রামের মৃত রোস্তম আলীর ছেলে ভুট্টু শেখ (৩৫), উত্তর শ্যামপুর গ্রামের মৃত বৃন্দাবন মাহাতোর ছেলে দুলাল চন্দ্র মাহাতো (৪৫), উষাইকোল গ্রামের সম্বু সিংয়ের ছেলে মানিক চন্দ্র সিং (৩৩)।

গতকাল শুক্রবার (৫ অক্টোবর) তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন তাড়াশ থানার ওসি (তদন্ত) ফজলে আশিক।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান,গত (৪সেপ্টম্বর) বৃহস্পতিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত প‚র্ব বাংলা কমিউনিস্ট পার্টির ৫ সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। তারা প‚র্ববাংলা সর্বহারা পার্টির নামে স¤প্রতি ৭ জনের নামে মৃত্যুর হুমকি দিয়ে পোস্টারিংসহ গ্রামের সাধারণ মানুষকে হুমকি-ধামকি ও চাঁদাবাজীসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত।

প্রসঙ্গত তারাশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিপুল এলাকায় একটি রাজনৈতিক দলের সাধারণ সম্পাদকসহ ৭ ব্যক্তির মৃত্যুদন্ডÐ ঘোষণা হুমকি দিয়ে পোস্টার সাঁটানো হয়। পোস্টারে লেখা ছিল ‘বুর্জোয়া নির্বাচনের ভোটে, জনগণের মুক্তি হয় না। ভোট নয় গণযুদ্ধ। বিপ্লবের রাজনীতি ও গণযুদ্ধ মুক্তির একমাত্র পথ।’ এছাড়াও কিছু পোস্টারে প‚র্ববাংলা সর্বহারা পার্টির বিভিন্ন আদর্শের কথা লিখে প্রচারে প‚র্ব বাংলা সর্বহারা পার্টির নাম উলে­খ ছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com