বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:০৩ অপরাহ্ন

ট্রাম্পের জরুরি অবস্থা জারির সিদ্ধান্তে যুক্তরাষ্ট্রের মামলা

খবরের আলো  ডেস্ক :

 

 

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে অর্থ সংগ্রহের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জরুরি অবস্থা জারির সিদ্ধান্তের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ১৬টি অঙ্গরাজ্য তার প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

ক্যালিফোর্নিয়ার কেন্দ্রীয় আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। অঙ্গরাজ্যগুলোর পক্ষ থেকে বলা হয়েছে, ট্রাম্পের এই সিদ্ধান্ত সংবিধানের লংঘন।

এতে বলা হয়েছে, প্রেসিডেন্টের এই নির্দেশ সংবিধানের ধারার সাথে সাংঘর্ষিক। সংবিধানের ধারায় কংগ্রেসকে সরকারি কোষাগারের চূড়ান্ত রক্ষক ও নিয়ন্ত্রক হিসেবে স্থান দেয়া হয়েছে।

এর আগে ক্যালিফোর্নিয়ার এটর্নী জেনারেল জাভিয়ের বেসেরাও ট্রাম্পের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনী লড়াই চালাবার ঘোষণা দিয়েছিলেন।

তিনি বলেন, তার ও অন্যান্য রাজ্যগুলোর পক্ষে এই মামলা করার আইনগত ভিত্তি রয়েছে। কারণ ট্রাম্পের এই সিদ্ধান্তের কারণে তারা অর্থ হারাচ্ছেন।

ক্যালিফোর্নিয়া, কলোরাডো, কানেকটিকাট, ডেলাওয়ারে, হাওয়াই, ইলিনইস, মেইনে, মেরিল্যান্ড, মিশিগান, মিনেসোটা, নেভাদা, নিউজার্সি, নিউ মেক্সিকো, নিউইয়র্ক, ওরেগন ও ভার্জিনিয়া ট্রাম্পের এই জরুরি অবস্থা জারির নির্দেশ স্থগিত চেয়ে আবেদন করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com