শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে যুবলীগ নেতা সুমনের ব্যবস্থাপনায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইদ বস্ত্র বিতরণ কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরুস্কা শ্রীপুরে ককটেল রেখে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সাংবাদিক পরিচয়দানকারী তিন যুবক ও এক নারী আটক মানিকগঞ্জে বোরো ধানকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন বৃদ্ধা মাকে বাড়ি থেকে তাড়াতে দুই ছেলের অমানবিক নির্যাতন! বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা জটিলতা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ রীতি ভেঙে স্বামীকে মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে, অতঃপর..! ইজারাদারদের দৌরাত্ম্য- সংশয় কাটেনি সন্দ্বীপবাসীর রাশিয়ার সেই এক ডোজের টিকা উৎপাদন হবে ভারতে

সন্ত্রাস মোকাবেলায় ভারতের পাশে থাকবে সৌদি: যুবরাজ

ছবি: এনডিটিভি

খবরের আলো  ডেস্ক :

 

 

সন্ত্রাসবাদ মোকাবেলায় ভারতের পাশে থাকার আশ্বাস দিলেন সৌদি রাজপুত্র মোহাম্মদ বিন সালমান। ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করে এ আশ্বাস দেন তিনি। এর আগে জঙ্গি হামলার পর ভারত এবং পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া উত্তেজনার মাঝেই দিল্লি এসে পৌঁছান সালমান। প্রটোকল ভেঙে বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান মোদি। আলিঙ্গনও করেন দুজনে।

মোদী বলেন আমরা দু’ পক্ষই একটা ব্যাপারে সম্মত হয়েছি যে সন্ত্রাসবাদকে সমর্থন করার প্রশ্ন নেই। যে সমস্ত দেশ সমর্থন করে তাদের পাশে থাকার কোনও দরকার নেই।

ভারতের আপত্তির কারণে পাকিস্তান থেকে দেশে ফিরে পুনরায় ভারতে এসেছেন সৌদি রাজপুত্র। সকালে সাংবাদিকদের তিনি বলেন ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখা আমাদের দীর্ঘদিনের ধারাবাহিকতা।

সকালে টুইট করেন মোদীও। তিনি লেখেন, সালমানকে দেশে স্বাগত জানাই। এই সফরের মাধ্যমে দু’ পক্ষের সম্পর্ক আরও ভাল হবে।

সন্ত্রাস মোকাবেলায় ভারতের পাশে থাকবে সৌদি: যুবরাজকাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানকে আন্তর্জাতিক মঞ্চে চাপে ফেলার চেষ্টা করছে ভারত। তবে, এরই মধ্যে পাকিস্তানে বড় অঙ্কের বিনিয়োগ করার কথা জানিয়ে এসেছেন সালমান।

ইসলামাবাদে গিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে উত্তেজনা প্রশমিত করতে দিয়ে আলোচনার উপর জোর দেন। ভারতে এসেও একই কথা বলেন তিনি।

জঙ্গি হামলার পর মাসুদ আজাহারকে জাতিসংঘ ঘোষিত জঙ্গি হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানায় ভারত। এই বিষয়টিও উঠে আসে যৌথ বিবৃতিতে। সৌদি আরব মনে করছে, এই ইস্যু রাজনৈতিক কারণে ব্যবহারে করা উচিত নয়।

সন্ত্রাস মোকাবেলায় ভারতের পাশে থাকবে সৌদি: যুবরাজসৌদি রাজপুত্র ভারত,পাকিস্তানসহ এশিয়ার তিনটি দেশে সফর শুরু করেছেন। ভারত সফর শেষে তাঁর চীনে যাওয়ার কথা।

পাঁচ মাস আগে সৌদি কনস্যুলেটে খুন হন সাংবাদিক জামাল খাশোগি। সেই ঘটনায় বিশ্বজুড়ে বিতর্ক সৃষ্টি হয়। এরপর এই প্রথম এশিয়া সফর করছেন এমবিএস নামে পরিচিত সৌদি আরবের সবচেয়ে ক্ষমতাশালী যুবরাজ।এনডিটিভি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com