শুক্রবার, ০৭ মে ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন

জার্মান সাংবাদিকদের ওপর হামলা, ১১ রোহিঙ্গা আটক

খবরের আলো রিপোর্ট :

 

 

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে তিন জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি- ৪ ব্লকের মোহাম্মদ শাহজাহান (২৫), এইচ ব্লকের মুছা আলম (৫০), ক্যাম্প-১ এর সি-২ ব্লকের নুরুল হাকিম (১৮), জিয়াবুল হক (২৮), মোহাম্মদ রিয়াজ (৪০),  জালাল হোসেন (৩০), ক্যাম্প-১ ই-ব্লকের খায়রুল আমিন (২৮), মোহাম্মদ ইদ্রিস (২৮), আবু তাহের (৪৫), ছৈয়দ আলম (৪০) ও মোহাম্মদ রফিক (১৮)।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত উখিয়ার কুতুপালং এলাকার লম্বাশিয়া ক্যাম্পসহ আশপাশের কয়েকটি ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান।

পুলিশ জানিয়েছে, তিন জার্মান সাংবাদিক ও তাদের দোভাষী বৃহস্পতিবার সকালে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে যান। বিকালে ফেরার পথে তারা নামেন কুতুপালংয়ের লম্বাশিয়া ক্যাম্পে।

সে সময় কয়েকজন রোহিঙ্গা শিশু কৌতূহলী হয়ে তাদের কাছে গেলে ক্যাম্পের বাজার থেকে তাদের জন্য জামা কিনে দেন ওই জার্মান সাংবাদিকরা। রোহিঙ্গা শিশু-কিশোরদের মধ্যে কয়েকজন এক পর্যায়ে সাংবাদিকদের মাইক্রোবাসে উঠে বসলে এটাকে অপহরণের চেষ্টা ধরে নিয়ে হামলা চালায় একদল রোহিঙ্গা।

এ সময় কয়েকজন পুলিশ সদস্য এগিয়ে গেলে তারাও হামলায় আহত হন। বিদেশি সাংবাদিকদের ল্যাপটপ, ক্যামেরা ও গাড়ী ভাংচুর করা হয়।

ওসি আবুল খায়ের বলেন, মামলা হওয়ার পর পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা হামলায় জড়িতদের গ্রেপ্তারে অভিযানে নামে। ওই অভিযানেই বিভিন্ন ক্যাম্প থেকে ১১ জনকে গ্রেপ্তার করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com