সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

গায়েবি মামলাকারিরা ভয়াবহ বিপদ ডেকে আনছেন-ফখরুল

খবরের আলো রিপোর্ট :

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন,, ভবিষ্যতে গায়েবি মামলার তদন্ত হলে চ্যালেঞ্জ করলে সবাই বিপদে পড়বেন। ভয়াবহ বিপদ ডেকে আনছে তারা, যারা গায়েবি মামলা করছে।

শনিবার (০৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ২০০৯ সাল থেকে ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মোট মামলা ৯০ হাজার ৩৪০টি। আসামি ৩ লাখ ৬৫ হাজার। শুধু সেপ্টেম্বর মাসেই গায়েবি মামলা ৪ হাজার ১৮৯টি। নিহত ১৫ হাজার ১২ জন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে নিহত ৭৮২ জন। গুম ১ হাজার ২০৪ জন। ৪২৩ জনের এখনও কোনও খোঁজ নেই।

তিনি বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করেই সরকার সবধরনের অপচেষ্টা চালাচ্ছে। বাংলাদেশের রাজনৈতিক সঙ্কট আলাপ-আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ নেয়ার জন্য আমরা বহুবার আহ্বান জানিয়েছি, কিন্তু সরকার কোনও কর্ণপাত করছেন না।

তিনি বলেন, তাদের উদ্দেশ্য একটাই, আরও একটা ভোটবিহীন নির্বাচন করা। যার কারণে তারা এখন গায়েবি মামলার পথ বেছে নিয়েছে। যে মামলা থেকে মৃত ব্যক্তি পর্যন্ত রেহাই পাচ্ছে না।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যে প্রেক্ষিতে বিএনপি মহাসচিব বলেন, কী চমৎকার তাদের গণতন্ত্র, তিনি (ওবায়দুল কাদের) সারাদিন বলছেন সুষ্ঠু ভোট হবে। এ হলো তাদের গণতন্ত্রের নমুনা।

বিএনপির দেয়া ৭ দফা দাবি মেনে নেয়াই হলো নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা -এমন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচনের আগে কারাবন্দি নেত্রীকে মুক্তি দেয়াসহ আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিলেই কেবলমাত্র সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com