শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে যুবলীগ নেতা সুমনের ব্যবস্থাপনায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইদ বস্ত্র বিতরণ কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরুস্কা শ্রীপুরে ককটেল রেখে ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে সাংবাদিক পরিচয়দানকারী তিন যুবক ও এক নারী আটক মানিকগঞ্জে বোরো ধানকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক অসহায় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাড়াল সাংবাদিক আরিফুল ইসলাম সুমন বৃদ্ধা মাকে বাড়ি থেকে তাড়াতে দুই ছেলের অমানবিক নির্যাতন! বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা জটিলতা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ রীতি ভেঙে স্বামীকে মঙ্গলসূত্র পরিয়ে বিয়ে, অতঃপর..! ইজারাদারদের দৌরাত্ম্য- সংশয় কাটেনি সন্দ্বীপবাসীর রাশিয়ার সেই এক ডোজের টিকা উৎপাদন হবে ভারতে

মেসির হ্যাটট্রিকে বার্সার অসাধারণ জয়

খবরের আলো  ডেস্ক :

 

 

প্রতিপক্ষ সেভিয়ার মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে লা লিগার ম্যাচটি ৪-২ গোলে জেতে বার্সেলোনা। আক্রমণ-পাল্টা আক্রমণে রোমাঞ্চ ছড়ানো লড়াইয়ে দুবার পিছিয়ে পড়লো বার্সেলোনা।

দলকে পথ দেখাতে স্বমহিমায় জ্বলে উঠলেন লিওনেল মেসি। অধিনায়কের জাদুকরী হ্যাটট্রিকে সেভিয়ার বিপক্ষে অসাধারণ এক জয় নিয়ে ফিরলো লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

নিজের হ্যাটট্রিকের পাশাপাশি সতীর্থ লুইস সুয়ারেসের করা দলের শেষ গোলেও অবদান রাখেন মেসি। সেভিয়ার গোল দুটি করেন হেসুস নাভাস ও গাব্রিয়েল মের্কাদো।

ম্যাচের প্রথম মিনিটেই গোল খেতে বসেছিল বার্সেলোনা। ২২তম মিনিটে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে গোল আদায় করে নেয় সেভিয়া।

২৬তম মিনিটে দুর্দান্ত এক ভলিতে সমতা টানেন মেসি। এরই সঙ্গে সেভিয়ার বিপক্ষে ২৬ গোল করে লা লিগায় কোনো এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটি একার করে নিলেন মেসি। এতদিন রেকর্ডটির যৌথ মালিক ছিল মেসি ও রোনালদো। গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ডও সেভিয়ার বিপক্ষে ২৫ গোল করেছিলেন।

৪২তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পাল্টা আক্রমণে সমতায় ফেরার সহজ সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু লুইস সুয়ারেসের পাস ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে ঠিকমতো শট নিতে ব্যর্থ হন উসমান দেম্বেলে।

৬৭তম মিনিটে আবারও মেসির নৈপুণ্যে সমতায় ফেরে শিরোপাধারীরা। সেভিয়া গোলরক্ষকের দুর্বল নিচু শটে বল পেয়ে যায় বার্সেলোনা। সতীর্থের পাস পেয়ে উসমান দেম্বেলে বাড়ান মেসিকে। ডি-বক্সে ঢুকে ডান পায়ের বাঁকানো শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৭২তম মিনিটে হ্যাটট্রিক হতে পারতো মেসির। তবে তার বাঁ পায়ের জোরালো শটটি ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়। ছয় মিনিট পর ডি-বক্সের ঠিক বাইরে থেকে তার আরেকটি শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

অবশেষে ৮৫তম মিনিটে কাঙ্ক্ষিত হ্যাটট্রিক পান মেসি। কার্লেস আলেনার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে যায় মেসির পায়ে। চিপ শটে একটু এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে বল জালে জড়ান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় বার্সেলোনা।

চলতি লা লিগায় সর্বোচ্চ গোলদাতা মেসির গোল হলো ২৫টি। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে তার গোল হলো ৩৩টি।

স্পেনের শীর্ষ লিগে মেসির এটা ৩২তম আর ক্যারিয়ারে ৫০তম হ্যাটট্রিক। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩১ বছর বয়সী তারকার মোট গোল হলো ৬৫০টি।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে লক্ষ্যে পাঠিয়ে জয় নিশ্চিত করেন সুয়ারেস।

লিগে চার ম্যাচ পর গোলের দেখা পেলেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস। চলতি আসরে তার গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৬টি।

২৫ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com