মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:১৩ অপরাহ্ন

শ্রীপুরে আওয়ামী লীগের অফিসে বসেই স্বাতন্র প্রার্থীর ঘোষনা দিলেন শামসুল আলম প্রধান

খবরের আলো :

শ্রীপুর ,(গাজীপুর)প্রতিনিধি : আসন্ন উপজেলা নির্বাচনে গাজীপুরের শ্রীপুর উপজেলায় আওয়ামীলীগ তথা জননেত্রী শেখ হাসিনা আব্দুল জলিলকে পুনরায়

মনোনয়ন দেয়ায় তৃণমূলের নেতাকর্মীরা বিরোধীতা করে স্বতন্ত্র প্রার্থী করার ঘোষণা দিয়েছে।  (২৫ ফেব্রুয়ারী) সোমবার বেলা ১১টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের বর্ধিত সভায় এ ঘোষণা দেয়া হয়।

জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারী তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীতা প্রকাশ করে চিঠি দেয়।  এতে শ্রীপুর উপজেলা নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিলকে পুনরায় মনোনয়ন দেয়া হয়।  মনোনয়ন ঘোষণার পর আওয়ামীলীগের অপর প্রার্থীরা ক্ষোভ প্রকাশ করে তৃণমূল পর্যায় থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এড. শামসুল আলম প্রধানকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহনের সিদ্ধান্ত গ্রহন করে।

বর্ধিত সভায় তেলিহাটি ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাতেন সরকার জানান, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দলীয় মনোনয়নের বাইরেও কোন আওয়ামীলীগ কর্মী নির্বাচনে অংশগ্রহন করতে চাইলে তাকে সাধুবাদ জানোনো হবে- এমন ঘোষনা দিয়েছেন।  তাই তৃনমূলের চাহিদানুয়ায়ী শ্রীপুর উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীকে পছন্দ না হওয়াই স্বতন্ত্র প্রার্থীর মাধ্যমে নির্বাচন করার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব এড. শামসুল আলম প্রধান জানান, কেন্দ্রীয় ভাবে মনোনয়ন দেয়াকে আমি অভিনন্দন জানাই।  তবে মনোনয়ন নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে।  আমি ছাত্রজীবন থেকেই আওয়ামীলীগের কর্মী।  লড়াই সংগ্রামে আমি শ্রীপুরের নেতৃত্ব দিয়েছি।  দলের জন্য যাদেরকে সাথে নিয়ে কাজ করেছি তাদের চাওয়া পাওয়া ছিল আমাকে মনোনয়ন দেয়া হবে এবং কেন্দ্রেও আমার নাম এককভাবে প্রস্তাব পাঠানো হয়েছে।  কেন্দ্রীয় ভাবে আমাকে মনোনয়ন না দেওয়ায় তৃণমূলের দাবী উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য।

অনির্ধারিত বর্ধিত সভায় উপজেলা আ’লীগের সভাপতি এড. শামসুল আলম প্রধানের সভাপতিত্বে ও জেলা আ’লীগের নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডলের সঞ্জালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সহ সভাপতি আবু আক্তার হোসেন খান ভুলু, সাফিজ উদ্দিন মন্ডল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আইয়ুব হাসান ভূইয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন ভূইয়া, তেলিহাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, হুমায়ুন কবির হিমু, মফিজুল হক, বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ফকির, আবুল কালাম আজাদ, যুবায়ের শিকদার, তারেক হাসান বাচ্চু প্রমূখ।

এ ব্যাপারে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব আব্দুল জলিল জানান, কেন্দ্রীয় মনোনয়নকে আমি সবসময় স্বাগত জানাই।  আমাকে  ছাড়া অন্য কাউকে নৌকার প্রতীক দিলে আমি তার পক্ষেই কাজ করতাম।  তাই আমিও আশাবাদী উপজেলার সকল নেতাকর্মীরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নৌকার পক্ষে কাজ করবে।

এ বিষয়ে গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ জানান, জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকার টিকিট দিবেন তিনিই আওয়ামীলীগের প্রাথী এবং তার পক্ষেই সকল নেতাকর্মীর কাজ করতে হবে।  এর বাইরে আমাদের চিন্তা ভাবনা করার কোন সুযোগ
নাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com