শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন

বৃষ্টি শিলা ঝড়ো সাতক্ষীরায় নিহত-১

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ : দিনভর বৃষ্টি ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিতে সাতক্ষীরার জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এদিকে, মাত্র ৫ মিনিটের টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয়েছে কলারোয়া উপজেলার বিস্তীর্ণ এলাকা। মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিট থেকে ৮টা ৪৫ মিনিট পর্যন্ত ৫ মিনিটের এই টর্নেডোর আঘাতে কলারোয়ার ১২টি ইউনিয়নের প্রায় সব কয়টিতে কমবেশি ক্ষতি হয়েছে। এ সময় কলারোয়ার চন্দনপুর জামসেদ আলি নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। টর্নেডোর আঘাতে উপড়ে গেছে বড় বড় গাছ। ভেঙে গেছে কাঁচা-বাড়িঘর। উড়ে গেছে ঘরের চাল।
কলারোয়া বাজারের ব্যবসায়ি আজহারুল ইসলাম জানান, ৫ মিনিটের ঘুর্ণিঝড় তার দোকানের চাল উড়ে গেছে। এখন খোলা আকাশের নিচে তার ব্যবসা প্রতিষ্ঠান। তিনি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানান।
মুক্তিযোদ্ধা বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক হাবিবুল্লাহ বলেন, টর্নেডার আঘাতে উড়ে গেছে স্কুলের চাল। এতে করে শ্রেণিকক্ষ এখন খোলা আকাশের নিচে। ক্লাস বন্ধ রয়েছে স্কুলটিতে। দিনভর গুড়িগুড়ি বৃষ্টিত উপজেলাসহ এলাকায় ব্যাপক দুর্ভোগ দেখা দিয়েছে।
কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ জানান, সকালে শিলা বৃষ্টি ও ঝড়ের মুখে পড়ে চন্দনপুর এলাকায় জামসেদ আলি নামের ৭৫ বছরের এক বৃদ্ধ মারা গেছেন।
অপরদিকে, শিলাবৃষ্টিত জেলার বিভিন্ন স্থানের আমের মুকুল ও সবজি ক্ষেত মারাত্মক ক্ষতির মুখে পড়েছে। এর সাথে ঝড়ো হাওয়ার দাপটে গাছপালা ও কাঁচা ঘরবাড়ি ভেঙ্গে পড়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কলারোয়ায়। মাত্র পাঁচ মিনিটের শিলা ঝড়ে কলারোয়ার বিভিন্ন এলাকার গাছপালা ও বাড়িঘর লন্ডভন্ড হয়ে যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com