সোমবার, ১৭ মে ২০২১, ১০:২২ পূর্বাহ্ন

‘ভয়ে পালিয়েছে ভারতীয় যুদ্ধবিমান’

খবরের আলো  ডেস্ক :

 

 

পাকিস্তানের সঙ্গে সম্পর্কের অবনতি, উত্তপ্ত সীমান্ত ও হুমকি-পালটা হুমকি উপেক্ষা করে আবার সীমান্ত অতিক্রম করে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সার্জিকাল স্ট্রাইক চালিয়েছে ভারত। তবে পাকিস্তানের দাবি, ভারতীয় বিমান বাহিনীর সীমান্তরেখা লঙ্ঘনের পাল্টা জবাব দিয়েছে পাকিস্তানি বিমান বাহিনী। তাড়া করে ফিরিয়ে দেওয়া হয়েছে সীমান্তরেখা লঙ্ঘন করা ভারতীয় যুদ্ধ বিমানকে।

এ ব্যাপারে পাকিস্তান সেনা মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর নিজের একটি টুইট বার্তায় জানান, ‘ভারতীয় বিমান বাহিনী সীমান্তরেখা লঙ্ঘন করে পাকিস্তানে প্রবেশ করেছিল। এর পাল্টা জবাব দিয়েছে পাকিস্তানি বিমান বাহিনী। ভারতীয় যুদ্ধ বিমানকে ফিরে যেতে বাধ্য করা হয়েছে’। তিনি আরও জানান, ‘সীমান্তরেখা লঙ্ঘন করে মুজাফফরাবাদের দিক থেকে পাকিস্তানে ঢোকে ভারতীয় যুদ্ধবিমান’। পরে আরেকটি টুইটে তিনি বলেন, ‘সময় মতো উপযুক্ত সাড়া দিয়েছে পাকিস্তানের বিমান বাহিনী। ফলে পাকিস্তান বাহিনীর তাড়া খেয়ে পালাতে বাধ্য হয়েছে ভারতীয় সেনারা’।

এদিকে কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার জবাবে সোমবার রাত ৩টা নাগাদ পাকিস্তানের জঙ্গি আস্তানায় হামলা চালায় ভারতীয় সেনা। সর্বমোট ১২ টি যুদ্ধ বিমান পাকিস্তানের বালাকোটের এই অপারেশনে অংশ নেয়। মোট ১ হাজার কেজি বোমা ফেলে সন্ত্রাসবাদীদের ক্যাম্প গুঁড়িয়ে দেওয়া হয়েছে। হামলায় জইশ-ই- মোহাম্মদের একাধিক জঙ্গি আস্তানা গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলেও জানানো হয়। জানা গেছে, মিরাজ ২০০০ বিমানের সাহায্যে ক্রমাগত হামলা চালায় ভারতীয় বিমান সেনারা। এই অপারেশনে প্রায় ৩০০ সন্ত্রাসীর নিহতের দাবি করেছে ভারত। তবে ভারতীয় বিমান বাহিনীর পাকিস্তানের বালাকোটের হামলার কথা স্বীকার করলেও এই হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে দাবি করেছে পাকিস্তান।

এর আগে কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার পর উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তান সীমান্ত। পাকিস্তানকে সময় মতো যথাযথ জবাব দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছিল ভারত। অন্যদিকে, আক্রান্ত হলে ইসলামাবাদের পক্ষ থেকেও পদক্ষেপ নেওয়ার কথা জানানো হয়েছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com