রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

নোকিয়ার পাঁচ ক্যামেরার স্মার্টফোন

খবরের আলো  ডেস্ক :

 

 

পেছনে পাঁচ ক্যামরা লেন্সের নতুন নোকিয়া ৯ পিওরভিউ স্মার্টফোন উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। এযাবতকালের সবচেয়ে বেশি ক্যামেরা লেন্সের স্মার্টফোন এটি।

বাজারের অন্যান্য মাল্টি ক্যামেরা স্মার্টফোনের মতোই নোকিয়া পিওরভিউ ৯-এর প্রতিটি ক্যামেরা ১২ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/১.৮ অ্যাপারচারের লেন্স। পাঁচটি ক্যামেরার মধ্যে দু’টি শুধু রঙিন ছবি তোলে, বাকি সব মনোক্রোম।

নতুন এই পেন্টা ক্যামেরা ব্যবস্থার জন্য ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান লাইট-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে নোকিয়া। এতে ব্যবহার করা হয়েছে লাইটের লাক্স ক্যাপাসিটর।

কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর বসানো হয়েছে নোকিয়া ৯ পিওরভিউ ডিভাইসটিতে। তিনটি পর্যন্ত ক্যামরা লেন্স সমর্থন করে স্ন্যাপড্রাগন ৮৪৫। কিন্তু নোকিয়ার ডিভাইসটিতে প্রসেসরটিকে আরও বেশি অপটিমাইজড করা হয়েছে।

ছয় গিগাবাইট র‍্যামের সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ডিভাইসটিতে। ৫.৯৯ ইঞ্চি ২কে ওলেড প্যানেল এবং ৩৩২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারিও রয়েছে এতে। ডিভাইসটির সামনে ও পেছনে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস।

পানিনোরিধী করতে ডিভাইসটিতে দেওয়া হয়েছে আইপি৬৭ রেটিং। ফেইস আনলকিং ফিচারের পাশাপাশি পর্দার মধ্যে বসানো হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

মার্চ মাসে ডিভাইসটি বাজারে আনার কথা জানিয়েছে এইচএমডি। মার্কিন যুক্তরাষ্ট্রে স্মার্টফোনটির বাজার মূল্য বলা হয়েছে ৬৯৯ ডলার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com