রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:৫০ পূর্বাহ্ন

নদী ভাংগন রোধে তিন কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

খবরের আলো :

 

 

হাবিবুরহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : প্রমত্তা তেঁতুলিয়া নদীর নদীর ভাঙ্গন থেকে পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নকে রক্ষার দাবীতে মানববন্ধন করেছে ভাংগন কবলিত ইউনিয়নবাসী। মঙ্গলবার বেলা ১২টায় ইউনিয়নের নিমদি গ্রাম থেকে ধানদী গ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার দীর্ঘ এ মানববন্ধনে অংশগ্রহন করে ভাংগন কবলিত এ ইউনিয়নের প্রায় দুই সহা¯্রাধিক মানুষ। তেঁতুলিয়া নদী পাড়ের ঘন্টাব্যাপী এ মানববন্ধনে এলাকার কৃষক, শ্রমিক, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশ নেন।
এ সময় বক্তব্য রাখেন নাজিরপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফারুক, পটুয়াখালী জেলা পরিষদের সদস্য ও বাউফল প্রেসক্লাবে আহবায়ক হারুন অর রশিদ, নদী ভাংঙ্গন রোধ কমিটির আহবায়ক জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক আমির হোসেন প্রমুখ। বক্তরা দ্রæত সময়ের মধ্যে উপজেলার অতি গুরুত্বপূর্ণ এ ইউনিয়নকে নদী ভাংগন থেকে রক্ষার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।
উল্ল্যেখ, তেতুলিয়া নদীর অব্যাহত ভাংগনে নাজিরপুর ইউনিয়নের নিমদি, তাতেরকাঠী, ধানদীসহ পাঁচটি গ্রাম প্রমত্তা তেতুলিয়া নদীর করাল গ্রাসে বিলিন হয়ে যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় এক হাজারেরও বেশি পরিবার তাদের সহায় সম্বল হারিয়ে নি:স্ব হয়ে পড়েছেন। সর্বস্ব হারানো ওই পবুর রিবারগুলো বর্তমানে মানবেতর জীবন যাপন করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com