রবিবার, ১৬ মে ২০২১, ১২:১৮ অপরাহ্ন

ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচন কাল

খবরের আলো রিপোর্ট :

 

 

ঢাকা উত্তর সিটির মেয়র পদের উপ-নির্বাচনে মঙ্গলবার মধ্যরাত থেকে প্রচার-প্রচারণা শেষ হয়েছে। দলীয়ভাবে অনুষ্ঠিত এই নির্বাচনে বেশিরভাগ নিবন্ধিত রাজনৈতিক দল অংশ না নেওয়ায় নির্বাচনী প্রচারণা ছিল অনেকটা নিরুত্তাপ। আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডে মেয়র পদে এবং উত্তর ও দক্ষিণ সিটির নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হবে।

উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তারা আবুল কাসেম জানিয়েছেন, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ২ মার্চ রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো মিছিল, সভা, শোভাযাত্রা করা যাবে না।ইসির যুগ্মসচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান আরজু জানান, উত্তর সিটির নির্বাচনী এলাকায় ২৭ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা যন্ত্রচালিত যানচলাচলে নিষোজ্ঞা থাকবে। মঙ্গলবার মধ্যরাত থেকে ১ মার্চ মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তবে সিটি করপোরেশনের আওতাধীন মহাসড়ক ছাড়াও আন্তঃজেলা ও মহানগর থেকে বের হওয়ার জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক, প্রধান প্রধান সংযোগ সড়কে নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

ইসির অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের ওপর নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুত্, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চালাচলও এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। ভোটকে কেন্দ্র করে ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং দক্ষিণের নতুন ১৮ ওয়ার্ডের নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্টরা সাধারণ ছুটির বাইরে থাকবে।

ঢাকা উত্তরের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা প্রতীক, জাতীয় পার্টি-জাপার লাঙ্গল প্রতীকে শাফিন আহমেদ, আম প্রতীক নিয়ে এনপিপির আনিসুর রহমান দেওয়ান, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম টেবিল ঘড়ি প্রতীক নিয়ে এবং পিডিপির শাহীন খান বাঘ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com