শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

সমুদ্রবন্দরে ৩নম্বর, নদীবন্দরে ২নম্বর সতর্ক সংকেত

খবরের আলো রিপোর্ট :

 

 

দেশের তিন সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। সেইসঙ্গে অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য জারি হয়েছে ২ নম্বর সতর্ক সংকেত।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বুধবার গণমাধ্যমকে বলেন, ‘পশ্চিম সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বাংলাদেশের আবহাওয়ায় কিছুটা পরিবর্তন এসেছে। মৌসুমী বায়ুর এমন পরিবর্তনের ফলে বুধবার এবং বৃহস্পতিবার বিকেল নাগাদ বজ্রসহ বৃষ্টিপাত হবে। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সময় একেকবার একেক স্থানে এই বৃষ্টি হবে। এখন দেশের মধ্যবর্তী স্থানগুলোতে বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে।

এজন্য অভ্যন্তরীন নদীবন্দরগুলোকে ২ নম্বর সর্তক সংকেত এবং চট্টগ্রাম, মংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক আরিফ হাসনাত গণমাধ্যমকে বলেন, আবহাওয়ার এমন পরিবর্তনের কারণে অভ্যন্তরীন নৌচলাচল এখনও স্বাভাবিক রয়েছে। নদীবন্দরগুলোর জন্য আবহাওয়া অধিদফতর যেহেতু ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে সেহেতু নৌচলাচল স্বাভাবিক থাকলেও সর্তকতার সঙ্গে চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এমন ঝড়-বৃষ্টি বজায় থাকবে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত। এই সময়ে বৈশাখী ঝড়, বৃষ্টি ও শিলা বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। অধিদফতরের মহাপরিচালক শামসুদ্দিন আহমেদ বলেন, দেশে পহেলা মার্চ থেকে রোদের মুখ দেখা যাবে। ২ ও ৩ মার্চও থাকবে উজ্জ্বল রোদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com