মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

‘সেতু বা অবকাঠামো হবে মুক্তিযোদ্ধা বা পণ্ডিত ব্যক্তির নামে’

খবরের আলো রিপোর্ট :

 

 

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, এখন থেকে যেসব সেতু বা অবকাঠামো নির্মাণ করা হবে সেগুলো স্থানীয় কোনো মুক্তিযোদ্ধা বা পণ্ডিত ব্যক্তির নামে তাদের নামকরণ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। তা না হলে নদীর নামে নামকরণ করতে হবে।

আজ বুধবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে একনেক বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফকালে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, তাদের (মুক্তিযোদ্ধাদের) আবেদনের পরিপ্রেক্ষিতে বহুতল ভবনের পরিবর্তে নিজভিটায় বাড়ি করে দেবে সরকার। যাদের জমি নেই তাদের জমিসহ বাড়ি করে দেবো। কারণ মুক্তিযোদ্ধারা তাদের বসতভিটা ছেড়ে যেতে চান না। প্রকল্প সংশোধন করে নতুন উদ্যোগ নেওয়া হবে। ফলে মুক্তিযোদ্ধাদের জন্য ফ্ল্যাট নির্মাণ প্রকল্প সাময়িকভাবে প্রত্যাহার করে বাড়ি নির্মাণের সিদ্ধান্ত হয়েছে।

পরিকল্পনামন্ত্রী জানান, মুক্তিযোদ্ধাদের দাবি ছিল ফ্ল্যাট না দিয়ে নিজস্ব ভিটায় একই টাকা খরচ করে ঘর নির্মাণ করে দেওয়ার। সেজন্য এখন নতুন করে ঘর নির্মাণ প্রকল্প নেওয়া হবে।

তিনি বলেন, চট্টগ্রামের জলাবদ্ধতা নিয়ন্ত্রণে একাধিক প্রকল্প ওভারলেপিং না করতে উচ্চক্ষমতার একটি সমন্বয় কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এর আগে সকালে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com