রবিবার, ১৬ মে ২০২১, ০১:০৫ অপরাহ্ন

`দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটাই হবে সবচেয়ে বড় যুদ্ধ`

খবরের আলো  ডেস্ক :

 

 

কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে ভারতীয় সেনাবাহিনীর পাল্টা হামলায় দেশ দুইটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে বুধবার কাশ্মীরে আকাশ সীমানা লঙ্ঘন করায় ভারতের দুইটি যুদ্ধবিমান ভূপাতিত করার পাশাপাশি দুই পাইলটকে আটক করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এতে দুই দেশের মধ্যে যুদ্ধাবস্থা বিরাজ করছে।

এমন প্রেক্ষিতে বুধবার পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রসিদ আহমেদ বলেছেন, আগামী ৭২ ঘণ্টাই নাকি ঠিক করে দেবে যুদ্ধ হবে কিনা। এদিন সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তান সীমান্ত। পাকিস্তান ভারতের আকাশসীমা লঙ্ঘন করে প্রবেশ করার পর, সেই বিমানকে তাড়া করে ভারতের মিগ বিমান। ভারতীয় বায়ুসেনার এক পাইলট পাকিস্তানের হেফাজতে রয়েছে বলেও দাবি পাকিস্তানের।

এই পরিস্থিতিতে পাকিস্তানের ওই মন্ত্রী বলেন, আগামী ৭২ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। আর যদি যুদ্ধ হয় তাহলে এটাই হবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় যুদ্ধ।
তিনি আরও বলেন, পাকিস্তান সম্পূর্ণভাবে তৈরি আছে, তাই যুদ্ধের আকার হতে পারে সংঘাতিক।

মন্ত্রী বলেন, ‘পাকিস্তান প্রায় ওয়ার মোডেই রয়েছে। ইতিমধ্যেই রেলে জরুরি পরিস্থিতির সতর্কতা জারি করা হয়েছে। পাকিস্তানের দুনিয়া টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আগামী ৭২ ঘণ্টাতেই ঠিক হয়ে যাবে যে যুদ্ধ না শান্তি।

এর আগে ট্যুইটারে একটি ভিডিও মেসেজ পোস্ট করেন তিনি। সেখানে বলেন, ‘কেউ যদি পাকিস্তানের দিকে কুনজরে দেখে, তাহলে সেই চোখ উপড়ে নেওয়া হবে। তাহলে আর গাছ জন্মাবে না, পাখিও ডাকবে, মন্দিরে বাজবে না ঘণ্টা।’

ভারতের সংবাদমাধ্যমকে জবাব দিয়ে পাকিস্তানি মন্ত্রী বলেন, ‘ভারত যদি পাকিস্তানের হামলার এতটুকুও চেষ্টা করে, তাহলে পাকিস্তান কড়া জবাব দেবে।’ এমনকি ভারতের দিকে প্রয়োজনে মিসাইল ছোঁড়ার হুঁশিয়ারিও দেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com