বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন

উন্নতি ত্বরান্বিত করার উপায় খুঁজে বের করতে হবে : প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

 

মিতব্যয়ী হয়ে সর্বনিম্ন খরচে দেশের উন্নতি ত্বরান্বিত করার উপায় খুঁজে বের করতে প্রকৌশলীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে, প্রতিটি উপজেলায় কৃষি ও শিল্পায়নের সমন্বয় করেই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করার কথা বলেন তিনি। এছাড়া, চলমান মেগা প্রকল্পগুলো মানসম্পন্নভাবে শেষ করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ৫৯তম বার্ষিক কনভেনশন। দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পেশাজীবী প্রকৌশলীদের তিন দিনব্যাপী এই মিলনমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রকৌশল খাতে বিশেষ অবদানের জন্য তিনজন প্রকৌশলী এবং শ্রেষ্ঠ কেন্দ্র, উপকেন্দ্র ও ওভারসিস শাখায় আইইবি স্বর্ণ পদক ২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা মহান স্বাধীনতার পর জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ পুর্নগঠনে প্রকৌশলীদের বিশেষ ভূমিকার কথা স্বরণ করেন। দেশের উন্নয়নে জলবায়ু ও ভৌগোলিক অবস্থান বিবেচনা এবং মাটি ও মানুষের কথা চিন্তা করে মিতব্যয়ী হয়ে প্রকল্প গ্রহণের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বিএনপি উন্নয়ন দেশকে এগিয়ে নিতে না পারলেও দেশকে বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করার পাশাপাশি সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়িয়েছে। কিন্তু বর্তমান সরকার সততা ও যোগ্য নেতৃত্বের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

গবেষণার মাধ্যমে নতুন প্রযুক্তি উদ্ভাবনে যত্নশীল হয়ে প্রকৌশলীদের শ্রম ও মেধা দিয়ে দেশের কল্যানে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com