শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আনন্দ গন উৎসাহর মধ্যে দিয়ে ২২ তম শ্মশানকালী পুজা অনুষ্ঠিত রতন টাটাকে “আসাম বৈভব” সম্মান প্রদানের ঘোষণা দিলেন মুখ‍্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা  বাড়িতে চলাচলের ভাঙা রাস্তা ভরাট করতে গিয়ে প্রতিপক্ষের মারপিটে প্রাণ গেল ভ্যানচালকের মাদ্রাসাগুলোতে খুলবে ইঞ্জিনিয়ারিং কলেজ, নার্সিংস্কুল, বললেন মুখ‍্যমন্ত্রী হিমন্ত হজরত ওমরের মত ইউনিয়ন চালাবো -সংবর্ধনায় জামাল উদ্দিন চেয়ারম্যান  শেরপুরে গাঙচিলের হেমন্তকালীন সাহিত্য আড্ডা অনুষ্ঠিত দামুড়হুদায় প্রতিবন্ধী দিবসে হুইল চেয়ার বিতরণ দামুড়হুদায় নবনির্বাচিত মেম্বার কাপ ফুটবল টুর্নামেন্ট সেমিফাইনালে দেউলী সবুজ সংঘ জয়ী “বেনাপোল মুক্ত দিবস” উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত সংবাদকর্মী রশিদ আহমদের উপর প্রাণঘাতী হামলায় বদরপুর প্রেসক্লাবের নিন্দা

‘বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে গায়েবি মামলা’

খবরের আলো রিপোর্ট :

 

গায়েবি মামলা দিয়ে বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে সরকার চেষ্টা চালাচ্ছে বলে অভি‌যোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার আরও একটি ভোটবিহীন নির্বাচন করার জন্য কূটকৌশল হাতে নিয়েছে। সে কারণে আজকে সারাদেশে গায়েবী মামলার ছড়াছড়ি, যা দেশের মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি করেছে।

সংবাদ সম্মেলনে তিনি দলের নেতাকর্মীদের নামে ‘গায়েবি মামলার’ একটি তালিকাও তুলে ধরেন। তিনি দাবি করেন, গত ১ সেপ্টেম্বর থেকে গতকাল পর্যন্ত গায়েবি মামলা দেওয়া হয়েছে চার হাজার ১৪৯টি। নাম উল্লেখ করে আসামি করা হয়েছে ৮৬ হাজার ৬৯২ জনকে। এ ছাড়া দুই লাখ ৭৬ হাজার ২৭৭ জনকে অজ্ঞাত আসামি করা হ‌য়ে‌ছে। এই সময়ে গ্রেপ্তার করা হয়েছে চার হাজার ৬৮৪ জনকে। আর রিমান্ডে নেয়া হয়েছে ২৪৭ জনকে।

বিএনপি মহাসচিব বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করেই সরকার সবধরনের অপচেষ্টা চালাচ্ছে। বাংলাদেশের রাজনৈতিক সঙ্কট আলাপ-আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ নেয়ার জন্য আমরা বহুবার আহ্বান জানিয়েছি, কিন্তু সরকার কোনো কর্ণপাত করছেন না।

বিএনপির দেয়া ৭ দফা দাবি মেনে নেয়াই হলো নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা- এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, নির্বাচনের আগে কারাবন্দি নেত্রীকে মুক্তি দেয়াসহ আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিলেই কেবল সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে।

সংবাদ স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ, মির্জা আব্বাস, গ‌য়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা আমান উল্লাহ আমান, বিএন‌পির সিনিয়র যুগ্ম-মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী, আইনবিষয়ক সম্পাদক ব্যা‌রিস্টার কায়সার কামাল প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com