সোমবার, ১৭ মে ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন

সৌম্য-মাহমুদউল্লাহ’র বীরত্বেও এড়ানো গেল না ইনিংস পরাজয়

খবরের আলো  ডেস্ক :

 

 

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে লড়াই করেও ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে সৌম্য সরকার ও মাহমুদউল্লাহর লড়াকু সেঞ্চুরি স্বত্ব্বেও কিউইদের কাছে টাইগারদের হার এক ইনিংস ও ৫২ রানে।

নিউজিল্যান্ডের ব্যাটিং ও বোলিংয়ে আধিপত্যে ইনিংস পরাজয় এড়ানোর প্রাথমিক লক্ষ্য নিয়ে চতুর্থ দিনে খেলতে নামে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৭৪ রান। পঞ্চম উইকেট জুটিতে দারুণ খেলে ২৩৫ রানের পার্টনারশিপ গড়েন সৌম্য ও মাহমুদউল্লাহ।

তৃতীয় দিন শেষে ৩৯ রানে অপরাজিত থাকা সৌম্য এদিন ক্যারিয়ারে ১২তম টেস্টে অভিষেক সেঞ্চুরির দেখা পান। আর এই সেঞ্চুরি করার পথে ছুঁলেন তামিম ইকবালের দেশের হয়ে দ্রুততম টেস্ট শতকের রেকর্ড। শেষ পর্যন্ত ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হওয়ার আগে ১৭১ বলে ১৪৯ রান করে। ইনিংসে ২১টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

সৌম্যর পর সেঞ্চুরির দেখা পান মাহমুদউল্লাহ রিয়াদও। শুধু সেঞ্চুরি করেই বসে থাকনেনি। খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। শেষ পর্যন্ত তিনি টিম সাউদির বলে বোল্টকে ক্যাচ দেওয়ার আগে ২২৯ বলে ২১টি চার ও ৩টি ছক্কায় ১৪৬ রান করেন।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে এ দু’জন ছাড়া ওপেনার তামিম ইকবাল প্রথম ইনিংসে সেঞ্চুরির পর ৭৪ রান করেছিলেন। আর আরেক ওপেনার শাদমান ইসলাম করেন ৩৭। তবে দলের আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে না পারায় ইনিংস পরাজর বরণ করতে হয় টাইগারদের।

নিউজিল্যান্ডের পক্ষে পাঁচ উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। এছাড়া টিম সাউদি ৩টি ও নেইল ওয়াগনার দুটি উইকেট পান।

ম্যাচ সেরা হয়েছেন ডাবল সেঞ্চুরি করা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com