মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৩:৫০ অপরাহ্ন

এক বোতল হুইস্কির দাম সাড়ে নয় কোটি টাকা

খবরের আলো ডেস্ক :

 

হুইস্কি! নামটা শুনলে অনেক রসিকের মন একটু অন্য রকম হতেও পারে। তবে এক বোতল হুইস্কির দামে যদি হয় সোয়া আট কোটি টাকা! স্কটল্যান্ডের এডিনবার্গে নিলামে এই বিপুল দামেই বিক্রি হল বিরল হুইস্কির এই বোতল। এই বিপুল দামের কারণ জানেন? বিশ্বের অন্যতম সেরা স্বাদের বিরল একটি হুইস্কির বোতল ছিল এটি। চলতি বছরের মে মাসে এই একই সংস্থার একটি হুইস্কির বোতল বিক্রি হয় প্রায় ৯ কোটি ৩৩ লাখ টাকায়। তাকেও ছাপিয়ে গেল এটি। বিক্রি হল প্রায় ৯ কোটি ৬৩ লাখ টাকায়।

তবে এই বোতলটি কে কিনেছেন, তা জানানো হয়নি। তবে রিচার্ড হার্ভে নামে এক হুইস্কি বিশেষজ্ঞ জানিয়েছেন, এশিয়ার এক ব্যক্তি নিলামে কিনেছেন এটি।

১৯২৬ সালে প্রথম এই হুইস্কি তৈরি হয়। তারপর ম্যাককালান ডিস্টেলারিতে এটি রাখা ছিল কাস্কেই। বোতলে ভরা হয় ১৯৮৬ সালে। মোট ২৪টি বোতলে ভরা হয়েছিল এটি।

এর মধ্যে ১২টিতে পপ আর্টিস্ট পিটার ব্লেক ও ১২টিতে ভালেরিও আদেমি লেবেল লাগানো হয়েছিল। সেই ভালেরিও আদেমির বয়স এখন ৮৩। ছবি ও কমিক আর্ট তার সবচেয়ে পছন্দের।

এক ভেন্ডর ম্যাককালান ডিস্টেলারি থেকে বোতলগুলো সরাসরি কেনেন। মালিকই নাকি বিক্রি করেছিলেন এগুলো।

এই মুহূর্তে কতগুলো বোতল অবশিষ্ট রয়েছে তা অবশ্য জানা নেই। ২০১১ সালে জাপানের সুনামিতে নষ্ট হয়ে গিয়েছিল একটি। একটি বোতল কেউ নাকি পান করেও ফেলেছিলেন।

বোনহামস সংস্থার কাছে এখনও এই হুইস্কির তিনটি বোতল রয়েছে। বোনহামসের হুইস্কি স্পেশালিস্ট বলেন, ‘নয়া রেকর্ড গড়ে আমরা খুশি।’ সূত্র: জিনিউজ

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com