বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন

ডাকসু নির্বাচন : আচরণবিধি মেনে চলার আহ্বান উপাচার্যের

খবরের আলো রিপোর্ট :

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্র সংগঠনগুলোর শান্তিপূর্ণ সহাবস্থান ও পারস্পরিক শ্রদ্ধা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। একইসঙ্গে এই নির্বাচনের জন্য কার্যকর আচরণবিধিও মেনে চলার আহ্বান জানান তিনি।

গতকাল রোববার নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর আজ সোমবার এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান ড. আখতারুজ্জামান। তিনি বলেন, নির্বাচনে ইতোপূর্বে চূড়ান্ত আচরণবিধি কার্যকর রয়েছে। এই আচরণবিধি যথাযথভাবে পালন করা সবার নৈতিক দায়িত্ব।

ঢাবি উপাচার্য বলেন, ইতোমধ্যে সকল প্রার্থী ও সংগঠন যে পারস্পরিক আস্থা ও সহাবস্থান বজায় রেখেছে তা প্রশংসাযোগ্য। এই শান্তিপূর্ণ সহাবস্থান ও পারস্পরিক আস্থা যেন সবসময় থাকে এই আহ্বান জানাই।

ডাকসু নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকায় কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫ পদের বিপরীতে ২২৯ জন প্রার্থী চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন। এর মধ্যে সহসভাপতি (ভিপি) পদে ২১ জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ জন, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে ১৩ জন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক সম্পাদক পদে ১১ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সাংস্কৃতিক সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক পদে ১০ জন, সমাজসেবা সম্পাদক পদে ১৪ জন এবং ১৩ জন সদস্য পদের বিপরীতে ৮৬ জন প্রার্থী চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

গত ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষ অফিস থেকে মনোনয়নপত্র বিতরণ এবং গত ২৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট হলের রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র গ্রহণ করা হয়। নির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫টি পদের বিপরীতে ২৩৭ জন এবং ১৮টি হল সংসদে ১৩টি করে মোট ২৩৪টি পদের বিপরীতে ৫৯৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com