রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

স্বল্প সময়ে সাবলম্বী হতে গরুর খামার করুন- ডিপজল

খবরের আলো রিপোর্ট :

 

 

ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা ডিপজল। নায়ক থেকে খল নায়ক হয়ে তিনি ব্যাপক জনপ্রিয়তা পান। তার অভিনীত সিনেমাগুলো ছিল ব্যবসা সফল। চলচ্চিত্রে যেমন হিংসরুপী মানুষ হিসেবে পরিচিত তেমনি এর বাইরে তিনি অতি সাধারণ মানুষ। চলচ্চিত্রের বাহিরে তিনি রাজনীতিবীদ ব্যবসায়ী হিসেবেও বেশ পরিচিত। এর বাহিরে ডিপজলের সফল খামারী হিসেবেও পরিচিতি আছে।

সম্প্রতি এ বিষয়ে কথা হয় ডিপজলের সাথে। তিনি গভাদী পশু পালন করছেন। তার খামারে ১৫০টির মতো বিদেশী জাতের গুরু আছে। যা দৈনিক ২৫০ লিটার দুধ দেয়। আরও বেশকিছু গরু দেশের বাহিরে থেকে আনবেন বলেও তিনি জানান। গরু পালন নিয়ে অন্য সকল খামারীকেও পরামর্শ দেন।

গরুর খামার দেওয়ার কারণ হিসেবে ডিপজল বলেন, ‘প্রতিদিন আমরা নিজেদের প্রয়োজনে অনেক কিছু করে থাকি। নিজের সার্থের কথা যখন আমি চিন্তা করলাম তখন আমি ভাবলাম সকলকে যদি ফ্রেস দুধ দিতে পারি তা হলে তো সকলে খাটি দুধ পাবে। বাজারের দুধের যে পরিমাণ বেজাল থাকে তা থেকে কিছু মানুষের মুক্তির জন্য গরুর খামার তৈরি করি।

গরুর অন্য খামারিদের পরামর্শ দিয়ে ডিপজল বলেন, গরুর খামারের মাধ্যমে অনেকে লাভবান হন। সামলম্বী হতে পারেন। তাই হেলায় সময় পার না করে, গরুর খামার দিলে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারেন।
অক্ষেপ নিয়ে ডিপজল বলেন, একজনের জায়গা আছে সে গরু পালন করতে চায় না। আর একজনের জায়গা নেই সে গরু পালন করতে চায়। এজন্য সরকারের কাছে সাহয্য চাইলেন ডিপজল। যারা গরু পালন করতে চান তারা যদি সরকারের পক্ষ থেকে ঋণ দিলে গরু পালনের সকল সুবিধা পাবেন। তাই সরকারের কাছে অনুরোধ করবো দেশের দুধের চাহিদা পূরণ করতে যারা গরু পালন করতে চান তাদের সুবিধা দেওয়া হোক।

ঢাকাই ছবির তুখোড় এ অভিনেতা গভাদী পশু পালনের বিষয়টি ইতিবাচক দেখছেন। স্বল্প সময়ে সাবলম্বী হতে গেলে গরু পালন শুরু করুন। আমি বলবো খুব অল্প সময়ে সাবলম্বী হতে হলে খামার দেওয়ার কোনও বিকল্প নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com