বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নাটোরে পরিত্যক্ত অবস্থায় ৩৭৯ রাউন্ড গুলি উদ্ধার  স্পেনের জাতীয় জাদুঘরে অভিবাসীদের আনন্দ উৎসব পরকীয়া করতে এসে ধরা খেল  প্রেমিক!  থানায় মামলা, প্রেমিক শ্রীঘরে! রাজনৈতিক প্রেক্ষাপটে নারীদের গুরুত্ব নিয়ে ফেসবুকে আবেগময় পোস্ট করেন মামূনি খান (মনি)   ত্রিমোহনী সেতু প্রবেশ মুখে  গর্তের সৃষ্টি হয়েছে,  ঝুঁকি নিয়ে চলছে যানবাহন মানিকগঞ্জের দৌলতপুরে নতুন সড়কের উদ্ভোদন করলেন নুরুল ইসলাম রাজা শরীয়তপুরে ২ হাজার ৭৩২ পিচ ইয়াবা সহ আটক মাদক ব্যবসায়ী ময়মনসিংহের গফরগাঁওয়ের তালিকাভুক্ত কুখ্যাত ডাকাত ফারুক গ্রেপ্তার বড়াইগ্রামে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত উদাসীনতায় হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ

দুধের ভেতর জীবন্ত টেংরা মাছ

খবরের আলো :

 

মিঠুন বসাক, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল­াপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনিয়নে ভ্রাম্যমান আদালতের ভেজাল দুধ বিরোধী অভিযানে দুধের মধ্যে জীবন্ত টেংরা মাছ পাাওয়া গেছে। এসময় প্রতি মন দুধে ৮ কেজি করে নদীর পানি মেশানোর দায়ে ১ জনকে তিন মাসের কারাদন্ড দিয়েছেন বিজ্ঞ ভ্রাম্যমান আদালত।

শনিবার (৬ অক্টোবর) উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনিয়নের দহকুলা নদী ঘাট এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। দুধে নদীর পানি মেশানোর সময় সলঙ্গা থানার ঘুরকা বেলতৈল গ্রামের চান্দু শেখের ছেলে দুধ ব্যবসায়ী আব্দুল মোত্তালেব আটক করে তিন মাসের কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ ভ্রাম্যমান আদালত। এসময় দুধের মধ্যে একটি জীবন্ত টেংরা মাছ পাওয়া যায়।

উল­াপাড়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম জানান, উপজেলার লাহিড়ী মোহনপুর এলাকায় দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী নিয়মিত ভেজাল দুধ বিক্রি ও সরবরাহ করে আসছিলো বলে অভিযোগ রয়েছে । এরেই ধারাবাহিকতায় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে নৌকার উপর থেকে ৮ মণ ভেজাল দুধ আটক করা হয়। এ সময় দুধের পাত্র থেকে তাজা টেংরা মাছ পাওয়া যায়। ভেজালকারী মোতালেবকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান ৩ মাসের বিনাশ্রম কারাদÐ দেন। ভ্রাম্যমাণ আদালত বিচার শেষে আটকৃত দুধ নদীতে ফেলে দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃআরিফুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে দুধে নদীর পানি মেশানো অবস্থায় ঐ ব্যবসায়ীকে আটক করে তিন মাসের কারাদন্ড দেয়া হয়েছে। ওই দুধ ঢাকায় নিয়ে যাওয়ার কথা ছিল। এসময় জনসন্মুখে ভেজাল দুধ ধ্বংস করার সময় তার ভিতর থেকে একটি জীবন্ত টেংরা মাছ বেরিয়ে আসে।

এসময় তিনি আরো জানান, উল­াপাড়ায় একটি চক্র ক্ষতিকারক ক্যামিকেল দিয়ে নকল দুধ তৈরী করে বাজারজাত করে আসছিল। তিনি কঠোর হুশিয়ারি করে বলেন, দুধে ভেজাল দেয়ার অভিযোগে এর আগেও ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বেশ কয়েক জনকে জেল জরিমানা সহ দুধ কারখানা বন্ধ করা হয়েছে। গোপনে অনেকে আবার একই কাজ করছে। তাদের ধরতে গোয়েন্দা নজরদারি রয়েছে। এসব অসাধু ব্যবসায়ীদের কাউকে ছাড় দেয়া হবে না ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com