বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন

হাফ ভাড়া না নেয়ায় ছাত্রদের হাতে ৩০ বাস জব্দ

খবরের আলো রিপোর্ট :

 

 

রাজধানীতে স্টুডেন্ট ভাড়া না নিয়ে এক শিক্ষার্থীকে গলা ধরে বাস থেকে নামানো হয়। এতে ক্ষুব্ধ হয়ে ৩০টির বেশি বাস জব্দ করে রাখে শিক্ষার্থীরা।

বুধবার সকাল ৯টা থেকে ১১টা ৪৫ পর্যন্ত রাজধানীর খামারবাড়ি মানিক মিয়া অ্যাভিনিউতে এ ঘটনা ঘটে।

রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজের মিদুল নামের এক শিক্ষার্থীকে বিকাশ বাস থেকে গলা ধরে নামানো হলে ঐ কলেজের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়। পরে তাদের সঙ্গে যোগ দেয় তেজগাঁও কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বিজয় সরণি থেকে ঢাকা কলেজ ও আজিমপুর অভিমুখের ভিআইপি ২৭, বিকাশসহ বেশ কয়েকটি কোম্পানির গাড়িগুলো আটক করে।

প্রায় আড়াই ঘণ্টা ধরে শিক্ষার্থীদের এই কার্যক্রম চলে। এতে একটি গাড়ির সামনের দিকের কয়েকটা গ্লাস ভাংচুর করে। গাড়ির যাত্রীরা বেশ বিড়ম্বনায় পড়ে। যাত্রীরা ভাড়া ফেরত নেবার জন্য চালকের সহকারীকে চাপ দিতে থাকে।

বিজ্ঞান কলেজের শিক্ষার্থী শরিফ রাজ বলেন, সপ্তাহ খানেক আগে লাব্বাইক ও এম লাব্বি কোম্পানির ৩টি বাস একই অপরাধে কলেজ প্রাঙ্গণে আটকানো হয়। পরে স্টুডেন্ট ভাড়া নেবে বলে মুচলেকায় সই দিয়ে বাস নিয়ে যায়। এখন আবারও সেই অপরাধ করছে।

ঢাকা কলেজের শিক্ষার্থী রুবেল ও স্বপ্নিল বলেন, আমরা প্রায় এই রুটে চলাচল করি।প্রতিদিন  কলেজে যাওয়া আসা করি। প্রায়ই সময় এরা দুর্ব্যবহার করে। এজন্য সবাই এক হয়ে কাজ করছি। ঢাকা কলেজ থেকে আরও শিক্ষার্থী আসছে।

তবে আটককৃত গাড়িগুলোর চালকেরা বলেন, হাফ ভাড়া তো আমাদের হাতে না। আপনারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। তাদের সঙ্গে কথা বলেন। আমরা তো নিরুপায়। আমরা কি করতে পারি। মালিক যা বলে আমরা তা করি।

ঘটনার কিছুক্ষণের মধ্যে পুলিশের একটি দল আসে। সরেজমিনে দেখা যায়, আহাদ নামের পুলিশের এক কর্মকর্তা শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করেন। কথার এক পর্যায়ে বলেন, তোমাদের এত সাহস কোথা থেকে আসল। তোমাদের দেখে নেব। এ সময় দায়িত্বরত এক পুলিশকে তিনি ভিডিও ধারণ করতে বলেন। পরে শিক্ষার্থীদের ভিডিও ধারণ করা হয়।

তবে ঘটনাস্থলের পুলিশ সদস্যরা সাংবাদিকের  সঙ্গে কথা বলতে ও মতামত দিতে রাজি হননি। সাংবাদিকের পরিচয় জানার পরেও বলেন, কথা বলার দরকার নেই, যান।

এসময় শিক্ষার্থীরা কিছুটা ভীত হয়ে আটককৃত গাড়ির চাবি হস্তান্তর করেন। পরে ছাত্রদের গ্রুপ ছত্রভঙ্গ হয়ে যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com