রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে জেলা আওয়ামীলীগের শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা অনুষ্ঠিত

খবরের আলো :

 

 

স্টাফ রিপোর্টারঃঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ।
বৃহস্পতিবার(০৭মার্চ) সকালে নগরীর ২নং রেলগেইটস্থ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।
শ্রদ্ধাঞ্জলী জানানো শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙ্গালি জাতির আরেক অহংকার। এই ভাষণটি দশটি ভাষায় অনুবাদিত হয়েছে এবং ইউনেস্কো কতৃক আন্তর্জাতিক মর্যাদা এবং শ্রেষ্ঠ ভাষণের মর্যাদা পেয়েছে। পৃথিবী যতদিন থাকবে এই ভাষণও ততদিন থাকবে। এ ভাষণ ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। এ ভাষণে অনুপ্রাণিত হয়েই সবশ্রেণীর মানুষ স্বতঃস্ফূর্তভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। বঙ্গবন্ধুর ভাষণে বাঙালির হাজার বছরের আকাঙ্খা ও সংগ্রামের ইতিহাস ও ঐতিহ্য প্রতিধ্বণিত হয়েছে। তাই ৭ মার্চের ভাষণই হোক বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য চ্যালেঞ্জ মোকাবিলার অনুপ্রেরণা।
সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল বলেন, এ ভাষণ বাঙালি জাতিসত্তার বিকাশ ও স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় অনন্য অবদান রেখেছে। এ ভাষণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরীহ ও নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র মুক্তিযোদ্ধা হিসেবে প্রস্তুত করেছিলেন। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ শুধু ১৯৭১ সালে বাঙালি জাতিকেই অনুপ্রাণিত করেছিল তা নয়, বরং এ ভাষণ যুগে যুগে বিশ্বের সব অবহেলিত ও বঞ্চিত জাতি-গোষ্ঠীকে অনুপ্রেরণা জোগাতে থাকবে।
যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, যারা তরুণ আছো তাদেরকে বলতে চাই ঐতিহাসিক এ ভাষণ শুধু শোনার জন্য শুনবে না, প্রতিটি কথা অনুধাবন করো। এই ভাষণ সারাবিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে সর্বশেষ্ঠ ভাষণ হিসেবে। এই ভাষণের প্রতিটি কথা অক্ষরে অক্ষরে পালনের মাধ্যমে মাত্র নয় মাসে দেশ স্বাধীন হয়েছে। বর্তমানে যার নেতৃত্ব দিচ্ছে তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজকের এই ঐতিহাসিক দিনে আসুন আমরা দলকে আরো শক্তিশালী করার শপথ করি, জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার শপথ করি। জননেত্রীর হাত শক্তিশালী হলে দেশ আরো এগিয়ে যাবে। দেশ থেকে সকল অপকর্ম দূর হবে। তাই আসুন সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করি।
উক্ত আলোচনা সভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক এম এ রাসেল’র সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নূর হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নিজাম, সদস্য সামসুজ্জামান ভাষানী, আড়াইহাজার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মুজাহিদ হেলু সরকার, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন বাবুল, অগ্রণী ব্যাংক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন, জেলা ব্যাংক ফেডারেশনের সভাপতি আব্দুল কাদির প্রমুখ

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com