সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পদ্মা সেতুতে ১ জুলাই সর্বোচ্চ ৩ কোটি ১৬ লাখ টাকা টোল আদায় ‘নওগাঁয় গরুর নাম পদ্মা -সেতু “কোরবানির পশুর হাট কাঁপাবে পদ্মা -সেতু “ শিক্ষককে আটক রেখে খোঁজা হচ্ছিল জুতার মালা আওয়ামী লীগ নেতা মুকুল বোস আর নেই ঈদুল আযহা কে সামনে রেখে রাজশাহীর চৌবাড়িয়ায় জমেছে জমজমাট পশুর হাট  গাজীপুরে দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন, নারী সংসদ রুমানা আলী টুসি ৬ বছর পর জবি ছাত্রদলের কমিটি ঘোষণা  নালিতাবাড়ী শহরে অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি শেরপুরে বন্যা দুর্গত এলাকায় স্বাচিপ এর ফ্রী মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ পদ্মা সেতু আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখবে ……….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

আমতলীতে ব্রীজ ভেঙ্গে পড়ায় অর্ধ লক্ষাধিক মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন

খবরের আলো :

 

 

আমতলী(বরগুনা)প্রতিনিধি : বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ও কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামে অবস্থিত কুতুবপুর সিনিয়র ফাজিল মাদ্রাসা সলগ্ন গড়াই নদীর উপর নির্মিত আয়রন ব্রীজটির মাঝখান দিয়ে প্রায় ২০ মিটার গত সোমবার ঘূর্নিঝড়ের সময় ও জোয়ারের পানির তোরে ভেঙ্গে পড়ে গেছে নদীতে। বাকী অংশও নড়বড়ে অবস্থায় আছে যে কোনো সময় ভেঙ্গে পরে যেতে পারে নদীতে । ২০০৮ সালে ৬৫ মিটার এ আয়রন ব্রীজটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রায় ২৫ লাখ ব্যয়ে নির্মান করে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, আয়রন ব্রিজের মাঝখানের ২০ মিটার ভেঙে নদীতে পড়ে গেছে । যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে হলদিয়া ইউপির রাওঘা , আঠারগাছিয়া ইউপির উত্তর গাজীপুর , কুকুয়া ইউপির কৃষ্ণনগর , কুকুয়া গ্রামসহ কুতুবপুর ফাজিল মাদ্রাসা , কুকুয়া শহীদ সরোয়ার্দী মাধ্যমিক বিদ্যালয়, গাজীপুর অগ্রদুত সরকারী প্রাথমিক বিদ্যালয় ,কুকুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীসহ ৫০ হাজার মানুষের। শিক্ষার্থীরাও এপথে যাতায়াতকারীদের প্রায় ৩ কিলোমিটার পথ ঘুরে শিক্ষা প্রতিষ্ঠান এবং গন্তব্য পথে যেতে হয়।
কুতুবপুর ফাজিল মাদ্রাসার উপ-অধ্যক্ষ মাও: মো. নাসির উদ্দিন জানান , গত সোমবার ঘূর্নিঝড়ের সময় জোয়ারের প্রবাল চাপে ব্রিজের মাঝখানের অংশ ভেঙে পড়ে যায় । এতে দুর্ভোগে পড়েছে ্ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গ্রামগুলোর ৫০ হাজার মানুষ। গ্রাম বাসী ও শিক্ষার্থীদের প্রায় ৩ কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে যেতে হয়। তিনি অবিলম্বে নতুন ভাবে ব্রীজ নির্মানের দাবী জানান।
কুতুবপুর মাদ্রাসার আলিম শ্রেনীর ছাত্র মো. নেছার উদ্দিন জানান, সোমবার বিকাল ৫ টার সময় ব্রিজ দিয়ে যাওয়ার সময় ব্রীজটি হটাৎ করে ভেঙে পড়ে যায় । এ সময় আমি ও নদীদে পড়ে যাই আমার শরীরের বিভিন্ন স্থানে কেটে যায় ।
এলাকাবাসী জানান, প্রতিদিন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ এ ব্রিজ দিয়ে পারাপার হচ্ছে। এ ব্রিজটি দ্রæত সংস্কার করা প্রয়োজন। বৃহস্পতিবার দুপুরে কুকুয়া ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মো. বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে দ্রæত নতুন ব্রীজ নির্মানের জন্য জেলা ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করেন। আপাদত এলাকাবাসীর চলাচলের জন্য খেয়া ও বড় ধরনের বাশের স্থাপনের জন্য সংশ্লিষ্ট্র ইউপি সদস্যকে নির্দেশ দেন
আমতলী উপজেলা প্রকৌশলী মো. নজরুল ইসলাম জানান, ব্রীজ এলাকা পরিদর্শন করেছি । ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com