সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পদ্মা সেতুতে ১ জুলাই সর্বোচ্চ ৩ কোটি ১৬ লাখ টাকা টোল আদায় ‘নওগাঁয় গরুর নাম পদ্মা -সেতু “কোরবানির পশুর হাট কাঁপাবে পদ্মা -সেতু “ শিক্ষককে আটক রেখে খোঁজা হচ্ছিল জুতার মালা আওয়ামী লীগ নেতা মুকুল বোস আর নেই ঈদুল আযহা কে সামনে রেখে রাজশাহীর চৌবাড়িয়ায় জমেছে জমজমাট পশুর হাট  গাজীপুরে দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন, নারী সংসদ রুমানা আলী টুসি ৬ বছর পর জবি ছাত্রদলের কমিটি ঘোষণা  নালিতাবাড়ী শহরে অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি শেরপুরে বন্যা দুর্গত এলাকায় স্বাচিপ এর ফ্রী মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ পদ্মা সেতু আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখবে ……….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

রোহিঙ্গাদের জন্য ১৬ কোটি ডলার অনুমোদন করেছে বিশ্বব্যাংক

খবরের আলো  ডেস্ক :

 

 

মিয়ানমার থেকে পালিয়ে এসে কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়া উপজেলায় আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য মৌলিক সেবা ও সামাজিক স্থিতিশীলতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশকে সহযোগিতা দিতে ১৬ কোটি ৫০ লাখ ডলারের অনুদান অনুমোদন করেছে বিশ্ব ব্যাংক।

বিশ্বব্যাংক শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বিশ্বের মধ্যে উদ্বাস্তুদের ক্রমবর্ধমান চাপে থাকা বাংলাদেশকে সহায়তা দেবে ‘এমার্জেন্সি-মাল্টি-সেক্টর রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স প্রজেক্ট’। রোহিঙ্গাদের সংখ্যা বেড়ে তা টেকনাফ ও উখিয়ার জনসংখ্যার তিনগুনে দাঁড়িয়েছে।

এতে বলা হয়, এই প্রকল্প মৌলিক অবকাঠামো নির্মাণ, কমিউনিটির উন্নয়ন এবং জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধে সহায়ক হবে।

এ উপলক্ষে বাংলাদেশ ও ভুটানে বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ড্যান ড্যান চ্যান বলেন, নিজ দেশের উন্নয়ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও বাংলাদেশ প্রায় ১০ লাখ রোহিঙ্গা আশ্রয় দিয়ে বিশাল মহত্ত্ব দেখিয়েছে। এই বিপুল রোহিঙ্গাদের কারণে স্থানীয় অবকাঠামো, সেবা ও সম্পদের ওপর ব্যাপক চাপ পড়েছে। এ ক্ষেত্রে পরিস্থিতির উন্নয়নে বিশ্বব্যাংকের প্রকল্প সহায়ক হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com